Search
Close this search box.

বিশ্বকাপ দলে রিয়াদের থাকা নিয়ে সাকিব : সিদ্ধান্তটা মোটেও সহজ না

বিশ্বকাপ দলে রিয়াদের থাকা নিয়ে সাকিব : সিদ্ধান্তটা মোটেও সহজ না

স্পোর্টস রিপোর্টার – বিশ্বকাপ দলে মাহমুদুল্লাহ রিয়াদ থাকবেন? তা নিশ্চিত নয়। এই সিদ্ধান্ত যে কঠিন। বাংলাদেশ টেস্ট, টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানও বললেন, সিদ্বান্তটা মোটেও সহজ না।

ইংল্যান্ডের মাটিতে আইরিশদের বিপক্ষে সিরিজ জয় শেষে একটি অনুষ্ঠানে রিয়াদের বিষয়ে কথা বলেন সাকিব আল হাসান। ভারতের মাটিতে বিশ্বকাপে রিয়াদ দলে থাকবেন কিনা বা তিনি না থাকলে তার ব্যাটিং পজিশনে কে খেলবেন সেই প্রশ্নের জবাবে সাকিব বলেন, ঐ একটা জায়গার জন্য ছয়-সাতজন অপশন। সিদ্ধান্তটা মোটেও সহজ না। আমি নিশ্চিত বিশ্বকাপের সময় কন্ডিশন মাথায় রেখে, প্রতিপক্ষ মাথায় রেখে নির্বাচক এবং কোচ সঠিক সিদ্ধান্ত নেবেন।
সাকিব আরও বলেন, যে জায়গাটার কথা বলা হচ্ছে সেখানে প্রতিযোগিতা শুধু একজনের না, অনেকজনের। আর প্রতিটি খেলোয়াড়ই সেখানে পারফর্ম করছেন। আপনি যদি ঘরোয়া ক্রিকেটের দিকে তাকান আফিফ আছে ওখানে, মোসাদ্দেক আছে, সোহান আছে, রিয়াদ ভাই ওখানে অসাধারণ খেলেছেন। এছাড়া দলের সঙ্গে এখন রাব্বি আছে আর মিরাজও সাতে ভালো ব্যাটিং করছে।

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও বলেন, আমি আসলে নির্বাচক না, ডিসিশন মেকিংয়ের অংশও না। আমার জন্য বলা মুশকিল। কিন্তু দল নিয়ে আমি খুশি এবং আমি নিশ্চিত যারাই বিশ্বকাপের দলে থাকবে তারা তাদের জায়গা থেকে ১৭ কোটি মানুষকে প্রতিনিধিত্ব করবে এবং বাংলাদেশের জন্য সেরাটাই দেওয়ার চেষ্টা করবে।

বাংলাদেশ ক্রিকেটে বিগত বেশ কিছুদিন ধরেই আলোচনায় মাহমুদুল্লাহ রিয়াদের নাম। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে দলে সুযোগ পাবেন তো এই অভিজ্ঞ তারকা, সেটি নিয়েই যত জল্পনা-কল্পনা। রিয়াদের সঙ্গে অবধারিতভাবে চলে আসে দলের ব্যাটিং লাইনআপের সাত নম্বর পজিশন। ফিনিশার হিসেবে এই পজিশনে এতোদিন রিয়াদ ছিলো অপরিহার্য। তবে সাম্প্রতিক ফর্ম আর বয়স বিবেচনায় সেই রিয়াদকে নিয়েই এখন দোলাচলে বাংলাদেশ দলের নির্বাচক কমিটি।
রিয়াদকে নিয়ে ইতোমধ্যেই সাবেক তারকা থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই নিজেদের ভাবনার কথা জানিয়েছেন। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও কথা বলেছেন রিয়াদের দলে থাকা না থাকা নিয়ে। এবার ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর সাকিব আল হাসানও মন্তব্য করলেন রিয়াদকে নিয়ে।

সাম্প্রতিক সময়ে রিয়াদের পড়তি ফর্ম, স্লো স্ট্রাইক রেটের কারণে ফিনিশার হিসেবে রিয়াদকে ঠিক মেনে নিতে পারছিলেন না ভক্ত সমর্থকেরা। গত মাসে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছিলেন রিয়াদ। ছিলেন না সদ্য শেষ হওয়া ফিরতি আইরিশ সিরিজেও। অনেকেরই ধারণা ছিলো দল থেকে বাদোই পড়েছেন রিয়াদ। তবে বোর্ড সভাপতি থেকে শুরু করে নির্বাচকরাও জানিয়েছেন রিয়াদকে শুধুমাত্র বিশ্রাম দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ