Search
Close this search box.

জয়ের সম্ভাবনা জাগিয়েও বাংলাদেশের বছর শেষ হলো হেরে

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে নেমেছিল বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ জিতে দ্বিতীয় ম্যাচেও লড়াই করেছিল বাংলাদেশ। তবে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় ম্যাচ।

আজ রোববার মাউন্ট মঙ্গানুইতে টস হেরে ব্যাট করার আমন্ত্রণ পায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ১১০ রান করে বাংলাদেশ। এই রান তাড়া করতে নামলে ৪৯ রানে কিউইদের ৫ উইকেট তুলে জয়ের দারুণ সম্ভাবনা জাগান মেহেদী-শরিফুলরা।

তবে শেষ মুহুর্তে হেরে বছর শেষ করল বাংলাদেশ। ম্যাচের শেষ মুহূর্তে বৃষ্টির কবলে পড়ে ডিএলএস পদ্ধতিতে ১৭ রানে জিতে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করল নিউজিল্যান্ড।

মাউন্ট মঙ্গানুইতে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরু থেকেই কিউই বোলারদের তোপে পড়ে টাইগার ব্যটাররা। প্রথম ওভারেই টিম সাউদির বলে লেগ বিফোর হন সৌম্য সরকার (৪)।

নাজমুল হোসেন শান্তর ব্যাটে আসে ১৫ বলে ৪টি চারে ১৭ রান। যা ইনিংসের সর্বোচ্চ রান। এছাড়া ১৬ রান আসে তাওহীদ হৃদয়ের ব্যাটে। ১৪ রান করেন আফিফ হোসেন। শেষ দিকে রিশাদ হোসেন করেন ১০ রান। ব্যটারদের ব্যর্থতায় ১৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ১১০ রান করে বাংলাদেশ

জবাবে ব্যাট করতে নামলে শেখ মেহেদীর করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে স্টাম্পিং হন টিম সেইফার্ট (১)। চতুর্থ ওভারে ড্যারিল মিচেলকেও (১) ফেরান মেহেদী।

গ্লেন ফিলিপস ১ রান করে বোল্ড হন শরিফুলের বলে। ওপেনার ফিন অ্যালেন একপাশ আগলে রাখলেও শেষ পর্যন্ত শরিফুলের বলে বোল্ড হন ৩১ বলে ৩৮ রান করে। দলীয় ৪৯ রানের মাথায় রান আউট হন মার্ক চ্যাপম্যান (১)। তাতে বাংলাদেশের জয়ের দারুণ সম্ভাবনা জাগে।

তবে জেমস নিশাম ও (২৮) ও মিচেল স্যান্টনারের (১৮) জুটিতে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় কিউইরা। কিন্তু দলীয় ৯৫ রানের মাথায় বৃষ্টি নামলে বন্ধ হয়ে যায় খেলা। সেক্ষেত্রে বৃষ্টি আইনে কিউইদের ১৭ রানে জয়ী ঘোষণা করা হয়। নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জিততে না পারলেও প্রথমবার সিরিজ ড্র করেছে বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ