Search
Close this search box.

ডেঙ্গুতে আরও ১৬ মৃত্যু, হাসপাতালে ২৫৬৪ জন

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জন মারা গেছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪৬ জনে। একই সময়ে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ৫৬৪ জন। আর নতুন করে সুস্থ হয়েছে দুই হাজার ৪৬২ জন।

আজ বুধবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন মৃতদের মধ্যে সাতজনই ঢাকার। আর বাকি নয়জন ঢাকার বাইরের। নতুন আক্রান্তদের মধ্যে ৭২০ জন ঢাকার ও এক হাজার ৮৪৪ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশে সর্বমোট ৯ হাজার ২৮৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৯৪৫ জন এবং ঢাকার বাইরে ছয় হাজার ৩৩৯ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৪ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে দুই লাখ ১৪ হাজার ৪২৭ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৮৫ হাজার ৮৬০ জন এবং ঢাকার বাইরে এক লাখ ২৮ হাজার ৩৮৭ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী দুই লাখ তিন হাজার ৯১৭ জন। আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার হার ৯৫ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ