Search
Close this search box.

শাস্তি পেল ভারত, উপরে উঠল পাকিস্তান

শাস্তি পেল ভারত, উপরে উঠল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক ॥ এজবাস্টন টেস্টে ইতিহাস গড়ে ভারতকে ৭ উইকেটে হারাল ইংল্যান্ড। হারের সাথে দুঃসংবাদও পেল ভারত। ম্যাচটি থেকে আইসিসি বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই পয়েন্টও হারাল। তাতে করে পাকিস্তানের লাভ হলো। চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় ভারতকে ৪ নম্বরে ঠেলে দিয়ে তিন নম্বরে উঠে গেল পাকিস্তান।

এজবাস্টনে স্লো ওভার রেটিংয়ের জন্য শাস্তি পেয়েছে ভারত। যার ফলে ম্যাচ ফির ৪০ শতাংশের পাশাপাশি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই পয়েন্টও হারিয়েছে ভারত। এরফলে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টি তালিকায় নিচে নেমে গেছে ভারত, তাদের জায়গায় উপরে উঠে গেছে পাকিস্তান।

এজবাস্টন টেস্টে চতুর্থ ইনিংসে বোলিংয়ের সময় দুই ওভার পিছিয়ে ছিল ভারত। আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য ফিল্ডিং দলকে ২০ শতাংশ করে ম্যাচ ফির জরিমানা গুনতে হয়। সে জন্য ম্যাচটিতে দায়িত্বে থাকা রেফারি ডেভিড বুন ভারতকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেছে। এ ছাড়াও টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য এক পয়েন্ট করে কাটা যাওয়াতে এইখানেও দুই পয়েন্ট হারায় ভারত। এরফলে ভারত ১২ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট সংগ্রহ করে। দলটির পয়েন্টের পারসেন্টেজ হচ্ছে ৫২.০৮। অপরদিকে মাত্র ৭ ম্যাচে ৪৪ পয়েন্ট পাওয়া পাকিস্তানের পয়েন্টের পারসেন্টেজ হচ্ছে ৫২.৩৮। যার কারণে ভারতকে টপকে তিনে উঠে এসেছে প্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ