Search
Close this search box.

অসি পেসার ব্রেট লির শুভ কামনা পেলেন সাবিনারা

অসি পেসার ব্রেট লির শুভ কামনা পেলেন সাবিনারা

স্পোর্টস রিপোর্টার – সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ খেলতে এখন নেপালের কাঠমান্ডুতে আছেন বাংলাদেশ নারী ফুটবলাররা। কাঠমান্ডুর ‘দ্য সলটি’ হোটেলে আছেন। সেখানে লিফটে হঠাৎ সাবিনা খাতুনদের সঙ্গে দেখা হয়ে যায় অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লির। কিংবদন্তিকে এত কাছে পেয়ে মুগ্ধ কৃষ্ণা, সানজিদা, মারিয়ারা। তার সঙ্গে ছবি তোলেন। বাংলাদেশ দলকে শুভ কামনাও জানান ব্রেট লি।

অধিনায়ক সাবিনা খাতুন পরিচয় দিয়ে এগিয়ে এলে তাকে ব্রেট লি বলেন, ‘তোমার ও বাংলাদেশ দলের জন্য রইলো অনেক শুভকামনা।’ অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকাকে কাছে পেয়ে ভীষণ উচ্ছ্বসিত কৃষ্ণা পরে বলেন, ‘আমি তো ব্রেট লিকে দেখেই অবাক। উনি আমাকে জিজ্ঞাসা করলেন, তুমি কোন পজিশনে খেলো? এরপর আমাকে ও আমার দলের জন্য শুভকামনা জানালেন।’

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ নারী ফুটবল দল। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬-০ গোলে জিতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে নেয় বাংলাদেশ। তার আগে অনুশীলনের জন্য শুক্রবার দুপুরে টিম হোটেল থেকে বের হওয়ার সময় ‘সারপ্রাইজ’ সময় কাটে সাবিনাদের।

দুবাইয়ে এশিয়া কাপ দেখে ফেরার পথে নেপালে যান ব্রেট লি। সেখান থেকে রোড সেফটি টুর্নামেন্ট খেলতে তার ভারতে যাওয়ার কথা। শনিবার শুরু হয়ে আগামী ১ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে সাবেক ক্রিকেটারদের এই টুর্নামেন্ট। আসরে খেলবে বাংলাদেশ লিজেন্ডস দলও। কাঠমান্ডুর হোটেলে বাংলাদেশ নারী ফুটবল দলকে দেখে ব্রেট লি জানতে চান সাফ চ্যাম্পিয়নশিপ সম্পর্কে। এরপর তিনি জিজ্ঞাসা করেন দলের অধিনায়ক কে? স্ট্রাইকার কারা?

বাংলাদেশ দলের মিডফিল্ডার মারিয়া মান্দাও খুশি ব্রেট লিকে কাছে পেয়ে। মারিয়া বলেন ‘আমি তাকে সকালেই দেখেছি হোটেলে। উনি যেখানে নাশতা করছিলেন, সেখানে পাশে বসে আমরাও নাশতা করেছি। ভাবছিলাম কখন তার সঙ্গে একটা ছবি তুলবো। শেষ পর্যন্ত লিফটে দেখা হওয়ার পর ছবি তুলেছি। আমার খুব ভালো লাগছে।’

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। ওই ম্যাচে জোড়া গোল করেন সাবিনা। একটি গোল করেন মাসুরা পারভীন। আর পাকিস্তানের বিপক্ষে ৬-০ গোলে জেতা ম্যাচে সাবিনা খাতুন হ্যাটট্রিক করেন। মনিকা চাকমা, সিরাত জাহান স্বপ্না ও রিতু চাকমা একটি করে গোল করেন। এই জয়ে সেমিফাইনাল খেলাও নিশ্চিত হয় বাংলাদেশের।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ