Search
Close this search box.

সাজা থেকে বাঁচতে ৩৪ বছর আত্মগোপনে

স্টাফ রির্পোটার- মাজহারুল আলম ওরফে নাজির। বয়স ৭০ এর কাছাকাছি হলেও জীবনের প্রায় অর্ধেক সময় ধরেই পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি। দুর্নীতির মামলায় ১৩ বছরের সাজা থেকে বাঁচতেই এমন ‘ছন্নছাড়া’ জীবন। তবে শেষরক্ষা হয়নি, দীর্ঘ ৩৪ বছর পর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী তাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার রাতে রাজধানীর কাফরুল থানা এলাকায় অভিযান চালিয়ে মাজহারুল ওরফে নাজিরকে গ্রেফতার করা হয়। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ সদর থানাধীন নালড়া এলাকায়।

র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান জানান, গ্রেফতার মাজহারুল আলম ওরফে নাজির ১৯৮১ সালে নিজের সনদপত্র জালিয়াতি করে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মুন্সেফি আদালতে চাকরিতে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালীন আদালতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিল ও স্বাক্ষর জাল করে দুর্নীতিসহ বিভিন্ন লোকেদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে নানা কৌশলে টাকা নিতেন।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, আদালতের হিসাব বিভাগে দায়িত্বে থাকাকালীন নাজিরের সহকর্মী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা জানতে পারেন- সে সরকারি অর্থ আত্মসাতসহ সার্টিফিকেট জালিয়াতির করেছে। এমনকি চাকরিতে যোগদানের পরও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সীল ও স্বাক্ষর জাল করে লোকজনকে কাগজপত্র দেওয়াসহ সরকারি টাকা আত্মসাৎ করতেন। পরবর্তীকালে এই অপরাধে তার বিরুদ্ধে মামলা হয়। এরপর সেই মামলায় নাজিরকে গ্রেফতারও করে পুলিশ। তবে চার মাস কারাভোগের পর জামিনে বেরিয়ে আত্মগোপনে চলে যান নাজির।

জিয়াউর রহমান আরও জানান, এসব অপরাধে নাজিরকে ১৩ বছরের সাজা দেন আদালত। তবে জামিনের পর দীর্ঘ ৩৪ বছর ধরে পলাতক ছিলেন তিনি। সবশেষ কাফরুল এলাকায় অবস্থানের খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ