Search
Close this search box.

শেখ হাসিনার বদান্যতায় বেগম জিয়া বাইরে আছেন  -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনার বদান্যতা এবং কৃপায় বেগম জিয়া কারাগারের বাইরে আছেন। উল্টাপাল্টা স্বপ্ন দেখলে বেগম জিয়াকে আবার কারাগারে ফেরত পাঠানো হবে। সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতা আমান উল্লাহ আমান সাম্প্রতিক মন্তব্য করেছেন, ১০ ডিসেম্বরের পর খালেদা জিয়ার কথায় দেশ চলবে’ এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আমান সাহেবরা যদি উল্টাপাল্টা স্বপ্ন দেখতে থাকেন তাহলে সরকারকে ভাবতে হবে বেগম জিয়াকে আবার কারাগারে পাঠাতে হবে কি না।

তিনি বলেন, বেগম সুলতানা কামালের প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই, তিনি বিশিষ্ট বুদ্ধিজীবী, একজন মানবাধিকারকর্মী। তার অনেক বক্তব্যের সঙ্গে আমিও একমত নই। তার বেশির ভাগ বক্তব্যই সরকারের বিরুদ্ধে যায়। তাই বলে তাকে ব্যক্তিগত আক্রমণ করে কথা বলা শালীনতা ও শিষ্টাচার বিবর্জিত।

মানবাধিকারকর্মী বা সমালোচকরা নিজেদের দৃষ্টিভঙ্গিতেই দেশের বিভিন্ন বিষয় দেখেন। তাদের বক্তব্যের সমালোচনা হতে পারে তবে ব্যক্তিগত আক্রমণ সমীচীন নয়।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেবের বক্তব্য বিশ্লেষণ করলে অর্থ দাঁড়ায়, বাংলাদেশ হওয়াটা সঠিক হয়নি। তার মতে জিয়া মেজররা থাকলেই ভালো ছিল। কারণ বাংলাদেশ সৃষ্টি না হলে জিয়া সাহেব তো মেজরই থাকতেন, মেজর জেনারেল হতে পারতেন না।

ড. হাছান মাহমুদ বলেন, অগণতান্ত্রিকভাবে ক্ষমতা দখল করে উচ্ছিষ্ট বিলিয়ে যে দলের জন্ম, বন্দুকের নলের আগা থেকে যাদের জন্ম, তারা যখন গণতন্ত্রের কথা বলে তখন মানুষের হাসি পায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ