Search
Close this search box.

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে- র‌্যাব মহাপরিচালক

স্টাফ রিপোর্টার- র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেছেন, সমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে আইন-শৃংখলা বাহিনীর অভিযান পরিচালনার পাশাপাশি সমাজের সকলকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। পরিবার, শিক্ষক, গণপ্রতিনিধিসহ সমাজের সকল স্টেক হোল্ডারগণকে নিয়ে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে দেশ হতে মাদক নির্মূল সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মাদক নির্মূলে সমাজের সকল স্টেক হোল্ডারগণের সচেতনতা বৃদ্ধিসহ আন্তরিক সহযোগিতা করতে হবে।

বুধবার সকালে নারায়নগঞ্জে র‌্যাব-১১ সদর দফতরে মাদকদ্রব্য ধ্বংস কার্যক্রম অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

র‍্যাব মহাপরিচালক আরো বলেন, ‘আমি গত ৩০ সেপ্টেম্বর র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেছি। র‌্যাব ফোর্সেসের সকল কর্মকর্তা ও  সকল সদস্যদের নিয়ে আমরা এক মূলমন্ত্রে এগিয়ে যেতে চাই, আমরা র‌্যাবকে এমন একটি পর্যায়ে নিয়ে যেতে চাই যাতে র‌্যাব হবে মানুষের নিরাপত্তার প্রতীক, আস্থার প্রতীক এবং সকল পেশার মানুষের ভালোবাসার প্রতীক। পক্ষান্তরে, বিভিন্ন অপশক্তি, মাদক কারবারি, মাদক ব্যবসায়ী এবং যারা জঙ্গিবাদে জড়িত তাদের জন্য র‌্যাব হবে আতঙ্কের প্রতীক। আমরা এটাই প্রতিষ্ঠা করতে চাই।

আদালতের নির্দেশ মোতাবেক নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারহানা ফেরদৌস, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারের (প্রসিকিউশন) উপস্থিতিতে উদ্ধারকৃত বিপুল পরিমান বিদেশী মদ ধ্বংস করা হয়।

গত ২৩ জুলাই র‌্যাবের অভিযানে নারায়নগঞ্জের সোনারগাঁও এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধভাবে আমদানিকৃত এযাবৎকালের সবচেয়ে বড় বিদেশি মদের চালান প্রায় ৩৭ হাজার বোতল বিদেশি মদ ধরা পড়ে।

জানা যায়, গত ২৩শে জুলাই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন রোডে চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহাসড়কের উপর চেকপোস্ট স্থাপন করে সন্দেহজনক দুইটি কন্টেইনার টেইলার থেকে তল্লাশী করে বিভিন্ন ব্র্যান্ডের ৩৬,৮১৬ বোতল বিদেশী মদ উদ্ধার করে। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ৩৭ কোটি টাকা।

অবৈধ এই চালান আমদানী কারবারের সাথে জড়িতদের ঢাকার ওয়ারীর বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নগদ দেশী এবং বিদেশী মুদ্রা আটক করা হয়। উক্ত অভিযানে মোঃ নাজমুল মোল্লা (২৩) ও মোঃ সাইফুল ইসলাম ওরফে সাইফুল (৩৪) কে গ্রেফতার করা হয়। এরই ধারাবাহিকতায় গত ২৪ জুলাই সকালে বিমান বন্দর এলাকা থেকে এই চক্রের অন্যতম হোতা আব্দুল আহাদ (২২) কে গ্রেফতার করা হয়।

মাদক ধংসকরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। এছাড়াও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাব-১১ এর অধিনায়ক, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ