Search
Close this search box.

কোমল পানীয় পরিবহনের আড়ালে গাঁজা পাচার! গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার- রাজধানীতে অভিনব কায়দায় গাজাঁ পাচারকালে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদফতর ঢাকা উত্তরের একটি চৌকস আভিযানিক দল। এসময় বিশেষ কায়দায় পরিবহনকৃত ৩৪ কেজি গাঁজা উদ্ধার করে  আভিযানিক দলটি ।

মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদফতার ঢাকা উত্তরের উপ পরিচালক মোঃ রাশেদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো উত্তরের পরিদর্শক তমিজ উদ্দিন মৃধার নেতৃত্বে রমনা সার্কেলের সকল স্টাফের সমন্বয়ে একটি বিশেষ টিম যাত্রাবাড়ী এলাকার মেয়র হানিফ ফ্লাইওভার এর সায়েদাবাদ টোল প্লাজার উত্তর পাশের ঢালে অবস্থিত ট্রাক কন্টেইনার ও কম্পোক্টর হেলপারদের কেন্দ্রীয় হাজিরা ঘর ভবনের সামনে থেকে ৩৪ কেজি গাঁজা ও ১টি কাভার্ডভ্যানসহ ২ জন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলেন- মো: মঞ্জুর আলম (৩০) ও তরিকুল ইসলাম রাজন (২৯)

উপ পরিচালক আরও বলেন, আমাদের কাছে তথ্য ছিল বিভিন্ন কোম্পানীর কোমল পানীয় পরিবহনের আড়ালে একটি চক্র হবিগঞ্জ ও সিলেট হতে গাঁজার বড় চালান সংগ্রহ করে ঢাকা, গাজীপুর ও সাভার-এর ডিলারদের কাছে পাইকারী দরে বিক্রি করতো।

​সে মোতাবেক তথ্য সংগ্রহপূবক আমরা অবগত হই’যে চক্রটি গাঁজার একটি বড় চালান নিয়ে ঢাকায় প্রবেশ করবে এবং আমরা তাদের গতিবিধি পর্যবেক্ষণপূর্বক যাত্রাবাড়ী থানাধীন মেয়র হানিফ ফ্লাইওভার এর সায়েদাবাদ টোল প্লাজার উত্তর পাশের ঢালে ট্রাক কন্টেইনার ও কম্পোক্টর হেলপারদের কেন্দ্রীয় হাজিরা ঘর ভবনের সামনে অবস্থান নেই। যশোর-ট-১১-৩৪৪৪ নম্বরের কাভার্ডভ্যানটি ঘটনাস্থলে পৌছালে গতি রোধ করে তল্লাসী করলে ৩৪(চৌত্রিশ) কেজি গাঁজাসহ দুইজনকে আটক করতে সক্ষম হই।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানিয়েছে, তারা হবিগঞ্জ থেকে গাঁজার চালানটি সংগ্রহ করে ঢাকায় সরবরাহ করার পরিকল্পনা করেছিল। চক্রটি নিজেদের আড়াল করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে গাঁজার বড় চালান পরিবহন করতো বলে জানিয়েছে। এর পূর্বেও তারা গাঁজার একাধিক চালান সরবরাহ করেছে বলে স্বীকারোক্তি প্রদান করেছে।

রাশেদুজ্জামান আরও জানিয়েছেন, এই চক্রের একাধিক সদস্যের নাম ও পরিচয় পাওয়া গেছে। সে সব তথ্য বিশেস্নষণপূর্বক পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ​গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক ব্যবস্থা গ্রহণ প্রকৃয়াধীন রয়েছে।

তিনি বলেন, ​মাদক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মাদকের বিরম্নদ্ধে শূন্য সহিষ্ণুতা নীতি বাসত্মবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) বদ্ধপরিকর।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ