Search
Close this search box.

রংপুর সিটি নির্বাচন আজ, ইভিএমে ভোট গ্রহন

স্টাফ রিপোর্টার-  রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন । মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ইভিএমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

সোমবার সকালেই রংপুর পুলিশ লাইন্স স্কুল মাঠ থেকে কেন্দ্রগুলোতে ইভিএমসহ অন্য সরঞ্জামাদি পাঠানো হয়। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন আনুষ্ঠানিকভাবে সরঞ্জামাদি বিতরণ করেন।

নিয়ম মেনে দায়িত্ব পালনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে রিটার্নিং কর্মকর্তা বলেছেন, আমরা আপনাদের ওপর আস্থা রাখছি। আমার দৃঢ় বিশ্বাস আপনারা এই নির্বাচনে সঠিকভাবে দায়িত্ব পালন করবেন। এখন পর্যন্ত রংপুর সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত সবকিছুই শান্তিপূর্ণভাবে হয়েছে। আগামীকালের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হবে বলে আশা করি।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা বলেন, যদি আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যের বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ ওঠে তাহলে ছাড় দেওয়া হবে না। বিগত নির্বাচনগুলোতেও দায়িত্ব অবহেলায় কাউকে ছাড় দেওয়া হয়নি, এবারও দেওয়া হবে না।

পুলিশ সদস্যদের কারও কাছ থেকে কোনো খাদ্য গ্রহণ না করা আহ্বান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, এগুলোর কোনো ছবি বা ভিডিও ভাইরাল হলে সেই সদস্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মোট ২২৯টি কেন্দ্রের এক হাজার ৩৪৯টি কক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচন উপলক্ষে রংপুর শহর জুরে বিরাজ করছে উৎসবের আমেজ। সেই সাথে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা । ইতিমধ্যে মোটরসাইকেল চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। শহরে পুলিশি টহল ছিল চোখে পরার মত।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ সম্পন্নের লক্ষ্যে প্রায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতোমধ্যে ৩৩টি ওয়ার্ডে নিয়োগ করা হয়েছে ম্যাজিস্ট্রেট। মোটরসাইকেল চলাচলের ওপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। থাকছে র‌্যাব ও বিজিবির স্ট্রাইকিং ফোর্স।

এবার সাতটি রাজনৈতিক দলের সাতজনসহ নয়জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি নির্বাচনে অংশ নেয়নি। জামায়াতে ইসলামীর এক নেতা তফসিল ঘোষণার আগে থেকে প্রচারণা চালানোর পর মনোনয়নপত্র কিনলেও শেষ পর্যন্ত তিনি জমা দেননি।

তবে প্রচারণায় এগিয়ে ছিলেন সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। শেষ পর্যন্ত জয়ের মালা কার গলায় পড়বে তা দেখার জন্য অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ