Search
Close this search box.

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল

স্পোর্টস ডেস্ক: সালাউদ্দিন যুগের সমাপ্তি ঘটেছিল আগেই। এবার নতুন সভাপতি পেল বাংলাদেশ ফুটবল ফেডারেডশন (বাফুফে)। তাবিথ আউয়াল নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। দিনভর ভোটগ্রহণের পর প্রকাশিত ফলাফলে তাবিথ জয়লাভ করেছেন।

শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে ভোটগ্রহণ হয়। ১৩৩টি ভোটের মধ্যে ১২৮টি ভোট প্রদান করা হয়। সেখানে ১২৩টি ভোট পেয়েছেন তাবিথ আউয়াল। বাকি ৫টি ভোট পেয়েছেন অন্য প্রতিদ্বন্দ্বীরা।

এই নির্বাচনের মধ্য দিয়ে আগামী চার বছরের জন্য নতুন নেতৃত্বের হাতে উঠেছে দেশের ফুটবল। ২০টি পদের জন্য ৪৫ জন প্রার্থী লড়েছেন। দুপুর দুইটা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

এবার নির্বাচনে দাঁড়াননি টানা ১৬ বছর বাফুফের সভাপতি থাকা কাজী সালাহউদ্দীন। নির্বাহী কমিটির ২১ পদের মধ্যে ২০টির বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছেন ৪৬ জন প্রার্থী। সভাপতি পদে প্রার্থী ২ জন, চার সহ-সভাপতি পদে প্রার্থী ৬ জন এবং ১৫টি সদস্য পদে ৩৭ জন নির্বাচন করছেন।

সিনিয়র সহ-সভাপতি পদে এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন ইমরুল হাসান। বাফুফের বিদায়ী নির্বাহী কমিটিতে থাকা আটজন এবারও নির্বাচন করছেন। বাকি ২৯ জনের মধ্যে বেশির ভাগ এবারই প্রথম নির্বাচনের মাঠে নেমেছেন।  ভোট দেন বাফুফের ১৩৩ জন কাউন্সিলরের মধ্যে ১২৮জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ