Search
Close this search box.

ঢাকায় চারদিনের পদযাত্রার ঘোষণা বিএনপির

ঢাকায় চারদিনের পদযাত্রার ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগরে চারদিনের পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেছেন। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

মির্জা ফখরুল জানান, আগামী ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়কে এ পদযাত্রা হবে। ঢাকা মহানগর দক্ষিণ ৩০ জানুয়ারি পদযাত্রা করবে যাত্রাবাড়ী থেকে শ্যামপুর এবং ১লা ফেব্রুয়ারি বুধবার মুগদা থেকে মালিবাগ পদযাত্রা করবে। মহানগর উত্তর বিএনপি ২৮ জানুয়ারি শাহজাদপুর থেকে আবুল হোটেল এবং ৩১ জানুয়ারি গাবতলী থেকে মিরপুর ১০নং গোলচত্বরে শেষ হবে কর্মসূচি।

গণতন্ত্র পুনরুদ্ধারে দশ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারি দলের উসকানিমূলক পাল্টা কর্মসূচি এবং বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সব বিভাগীয় সদরে সমাবেশ কর্মসূচি রয়েছে। এর আগেই ঢাকা মহানগর বিএনপি চার দিনের পদযাত্রা কর্মসূচি দিল।

এই পদযাত্রা শান্তিপূর্ণভাবে শেষ হবে উল্লেখ করে বিএনপি মহাসচিব জনগণকে স্বতঃস্ফূর্তভাবে এতে অংশ নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে শুরু হওয়া আন্দোলনে জনগণ সম্পৃক্ত হচ্ছে। এর মধ্যে আন্দোলনে বিএনপির ১৫ জন নিহত হয়েছে। ১০ দফা দাবি আদায়ে রাজধানীতে পদযাত্রা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

ফখরুল বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালানো হচ্ছে। নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে। হাইকোর্ট থেকে জামিন নিয়ে নিম্ন আদালতে গেলে তাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। এতে প্রমাণ হয়, নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে। নির্যাতন-নিপীড়ন ভয়াবহ পর্যায়ে নিয়ে গেছে সরকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আমানউল্লাহ আমান, আবদুস সালাম, আফরোজা আব্বাস, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, হাসান জাফির তুহিন, শহীদুল ইসলাম বাবুল, রফিকুল আলম মজনু, আমিনুল হক, ইশরাক হোসেন, আবু নাসের রহমাতুল্লাহ, সুলতানা আহমেদ, আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ