Search
Close this search box.

পেশোয়ারের হয়ে পিএসএল খেলতে পাকিস্তান গেলেন সাকিব

পেশোয়ারের হয়ে পিএসএল খেলতে পাকিস্তান গেলেন সাকিব

স্পোর্টস রিপোর্টার – বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্লে-অফ থেকে ছিটকে পড়েছে সাকিব আল হাসানের দল ফরচুন বরিশাল। বিদায় নিয়েছে। আর তাই এখন যেহেতু সুযোগ আছে, পাকিস্তান মাতাতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে পাকিস্তান গেছেন সাকিব। পেশোয়ার জালমির হয়ে খেলবেন তিনি।

মার্চে আসন্ন ইংল্যান্ড সিরিজের আগে দুই সপ্তাহের ছুটি পাচ্ছেন সাকিব। এই সুযোগে পাকিস্তান গেলেন সাকিব। সোমবার দিবাগত রাতে পাকিস্তানের উদ্দেশে রওনা দেন সাকিব।

প্লেয়ার্স ড্রাফটে দল না পেলেও, সরাসরি চুক্তির মাধ্যমে সাকিবকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজটি। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পেশোয়ারের জার্সিতে খেলবেন সাকিব। এই ১২ দিনে অন্তত ৫টি ম্যাচে খেলবেন তিনি। সাকিবকে দলে নেওয়ার বিষয়টি ফেসবুকে এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করে পেশোয়ার জালমি।

চলতি বিপিএলে নকআউট থেকে থেকে সাকিবের দল বাদ পড়লেও, পুরো আসর জুড়ে ব্যাট-বলে দ্যুতি ছড়িয়েছেন সাকিব। ব্যাট হাতে ৩৭৫ রানের পাশাপাশি তার নামের পাশে রয়েছে ১০টি উইকেট। রংপুরের কাছে ৪ উইকেটের হারে শেষ হয়ে যায় বরিশালের বিপিএল যাত্রা।

পিএসএলের নিলামে অবিক্রিত ছিলেন সাকিব। তবে, উইন্ডিজ তারকা শারফান রাদারফোর্ডের চোটে সুযোগ পেয়ে যান সাকিব। ক্যারিবীয় এই অলরাউন্ডারের বদলি হিসেবে সাকিবকে নিয়েছে পেশোয়ার। দলটির হয়ে এর আগেও খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিবের। খেলেছেন পিএসএলের আরেক দল করাচি কিংসের হয়েও। পিএসএলে এখন পর্যন্ত ১৩টি ম্যাচে ১৮০ রান করার পাশাপাশি ৮টি উইকেট নিয়েছেন সাকিব।

পিএসএলের এ মৌসুমের খেলা শুরু হয়েছে। নিজেদের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে আগেভাগেই বাংলাদেশ ছেড়েছেন বিপিএলে খেলা পাকিস্তানি ক্রিকেটাররা। পিএসএলের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্সের মুখোমুখি হয়েছে মুলতান সুলতানস। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ১২ই মার্চ। এরপর প্লে-অফের লড়াই ১৫, ১৬ ও ১৭ই মার্চ। ১৯ মার্চ ফাইনাল এবং এর আগে প্লে-অফ সবই লাহোরে অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ