Search
Close this search box.

সাকিব-তামিমদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে আজ ঢাকায় আসছেন

সাকিব-তামিমদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে আগামীকাল ঢাকায় আসছেন

স্পোর্টস রিপোর্টার – টেস্ট, টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদদের নতুন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে আজ ঢাকায় আসছেন। দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিতে রাতে আসছেন শ্রীলঙ্কান এ কোচ।

২০১৪ সালের মে থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ দলের দায়িত্ব পালন করে নিজে থেকেই সরে দাঁড়ান আলোচিত এই কোচ। আবার হাথুরুসিংহেকে কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ দিয়েই শুরু হবে হাথুরুসিংহের দ্বিতীয় মেয়াদের দায়িত্ব। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ১৪ জনের ঘোষিত ওয়ানডে দল ছাড়াও ২১/২২ জন ক্রিকেটার নিয়ে অনুশীলন শুরু করবেন হাথুরুসিংহে। সেই জন্যই আগেভাগেই আসছেন তিনি। আগামী ১ মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ।

বাংলাদেশ দলের প্রস্তুতি প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, সোমবার (২০ ফেব্রুয়ারি) রাতে ঢাকায় পা রেখে পরদিন বিসিবিতে এসে প্রয়োজনীয় আলোচনা সারবেন হাথুরুসিংহে। এছাড়া পুলে থাকা ২১/২২ জন ক্রিকেটারদের মধ্য থেকে আরও ১ জনকে মূল দলে সুযোগ দেয়ার সম্ভাবনা আছে। হাথুরু আগে খেলোয়াড়দের দেখবেন, এরপরই বোঝা যাবে।

মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। ৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে হবে মিরপুরেই। আর ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে শেষে ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। ১২ ও ১৪ মার্চ বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে মিরপুরে।

এর আগে হাথুরুসিংহের দ্বিতীয় দফায় ফেরার খবর নিশ্চিত করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছিলেন, জানিয়েছিলেন, হাথুরু তিন ফরম্যাটেই কোচ হয়ে ফিরছেন। থাকবেন কমপক্ষে দুই বছরের জন্য।

এদিকে, বিসিবির হেড অফ প্রোগ্রামস ডেভিড মুর বাংলাদেশে এসেই কাজ শুরু করেছেন। তার অধীনে লেগ-স্পিনার হান্ট কর্মসূচি গ্রহণ করেছে ক্রিকেট বোর্ড। পর্যায়ক্রমে দেশের বিভিন্ন জেলা ও বিভাগে এই কার্যক্রম পরিচালনা করা হবে।
অন্যদিকে, হাথুরুসিংহে ফেরার দিন সোমবারই জাতীয় দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডও দেশে পা রাখবেন। সাবেক এই প্রোটিয়া বোলার গত ভারত সফরের পর ছুটি কাটাতে পরিবারের সঙ্গে যোগ দিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ