Search
Close this search box.
গুলশানে অগ্নিকাণ্ড

জীবন বাঁচাতে ভবন থেকে লাফ, জীবিত উদ্ধার ২২

স্টাফ রিপোর্টার- রাজধানীল গুলশানে আগুন লাগা ভবন থেকে লাফিয়ে পড়ে অন্ততপক্ষে চারজন আহত হয়েছেন। এছাড়াও এ ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই ভবন থেকে একজন পুরুষ, দুইজন নারী ও এক শিশু লাফিয়ে পড়েন। পাশাপাশি এ পর্যন্ত ভবন থেকে ২২ জনকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

রাত সাড়ে দশটা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করলেও নেভানো সম্ভব হয়নি। ওই ভবনে অনেক লোকজন আটকা পড়েছেন বলে ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন। নারী, পুরুষ সহ বয়স্ক ও শিশুদের অনেকে আটকা পড়েছেন সেখানে।

সবশেষ খবরে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছে। এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার। এছাড়াও সেনাবাহিনীর ৩৫ সদস্যের টিম উদ্ধার অভিযানে যোগ দিয়েছে বলে নিশ্চিত করেছে আইএসপিআর।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, আগুনের তীব্রতায় প্রচণ্ড ধোঁয়াচ্ছন্ন হয়ে গেছে ভবনের আশপাশ। এ কারণে কাজ করতে বেগ পাচ্ছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। ঘটনাস্থলে মোতায়েন রাখা হয়েছে একাধিক অ্যাম্বুলেন্স।

এদিকে আগুন লাগার খবরে ছুটে আসেন স্বরাষ্ট মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো: আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী । তার সাথে ছিলেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: মাইন উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ