Search
Close this search box.

মার্কিন নিষেধাজ্ঞায় নির্বাচনে দায়িত্ব পালনে সমস্যা হবে না- র‌্যাব ডিজি

স্টাফ রিপোর্টার- র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, মার্কিন ‍যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় নির্বাচনে দায়িত্ব পালনে কোনো সমস্যা হবে না, আমাদের কাজে কোনো প্রতিবন্ধকতা নেই।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন।

ডিজি এম খুরশীদ হোসেন বলেন, আমরা আশা করি, সকল দল অত্যন্ত আনন্দঘন পরিবেশে নির্বাচনে অংশগ্রহণ করবে। যখন নির্বাচন হবে, নির্বাচন কমিশনের অধীনে আমরা নিরাপত্তা বিধানে কাজ করব। সকলের সঙ্গে এক প্ল্যাটফর্মে থেকে এই দেশে গণতন্ত্রের ধারা যাতে অব্যাহত থাকে, সে চেষ্টা আমরা করব।

এসময় তিনি বলেন, ঢাকার আদালত থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যর্থতা রয়েছে, সে সময় কোনো এক জায়গায় সমন্বয়ের অভাব ছিল।

জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফীন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব গত বছরের ২০ নভেম্বর দুপুরে পুলিশের চোখ-মুখে গ্যাস স্প্রে করে পালিয়ে যান। ঢাকার বিচারিক আদালত এলাকা থেকে আনসার আল ইসলামের এ দুই সদস্যকে ছিনতাইয়ের ঘটনায় দায়িত্বরত পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার সাংবাদিকদের বলেন, পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরা যাচ্ছে না, তা নয়; আমরা অনেক জঙ্গিকে ধরেছি। অনেক জঙ্গিকে খুঁজে বের করেছি। যারা পালিয়েছেন তাদের ধরার জন্য সর্বাত্মক চেষ্টা চলছে। নিশ্চয়ই আমরা ধরে ফেলব।

ওই বক্তব্যের এক দিন পর র‌্যাব প্রধান সাংবাদিকদের বলেন, দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় অবশ্যই আমাদের ব্যর্থতা ছিল। শুধু পুলিশকেও এককভাবে বলি না; পুলিশের সঙ্গে সকলের একটা সমন্বয় থাকার কথা ছিল। এখানে সমন্বয়ের কোথাও অভাব ছিল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ