Search
Close this search box.
বাংলাদেশ-আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ শুরু সোমবার

টি-টোয়েন্টিতেও আইরিশদের আক্রমণাত্মক চেহারা দেখাতে চায় বাংলাদেশ

টি-টোয়েন্টিতেও আইরিশদের আক্রমণাত্মক চেহারা দেখাতে চায় বাংলাদেশ

মিথুন আশরাফ – বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সোমবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। সিরিজের ম্যাচগুলো চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুপুর ২ টায় ম্যাচগুলো শুরু হবে। ওয়ানডে সিরিজে যেমন আইরিশদের উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। আক্রমণাত্মক চেহারা দেখিয়েছে। তেমনটি টি-টোয়েন্টিতেও একই চেহারা দেখাতে চায় বাংলাদেশ। বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এমনই বলেছেন।

প্রথম টি-টোয়েন্টির একদিন আগে হাথুরুসিংহে বলেছেন, আমি এটাকে নতুন যুগ হিসেবে দেখছি না। আমরা সামনেও এভাবেই নিজেদের ক্রিকেট খেলতে চাই। আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলব।

হাথুরুর দাবি, আক্রমণাত্মক ক্রিকেটের যে ব্যাখ্যা দিয়েছি, আমি সবসময় বলি এটার মানে এই না যে গিয়েই মারতে হবে। সবদিক থেকেই আমরা আক্রমণাত্মক। দল নির্বাচনে, ফিল্ডিং প্লেসিংয়ে, বডি ল্যাঙ্গুয়েজে, ফিল্ডিংয়ে, ব্যাটিংয়ে আমরা আক্রমণাত্মক। ট্যাকটিক্যালি আমরা আক্রমণাত্মক থাকবো।

তিনি আরও বলেন, কী হবে, সেটা নিয়ে ভাবছি না। সেভাবেই খেলতে চাই, যেটা সবচেয়ে ভালো পারবো। আমার মনে হয়, যখন আমরা এমন আক্রমণাত্মক খেলবো আর স্বাধীনতা নিয়ে খেলতে পারবো, তখন দল সবসময় ভালো করবে।

হাথুরুসিংহে জানান, খেলোয়াড়দের মধ্যে খুব বেশি কিছু বদলায়নি। তবে ড্রেসিংরুমের পরিবেশ কিছুটা বদলেছে। শ্রীলঙ্কান এই কোচ জানালেন, আমার মনে হয় না খুব বেশি কিছু বদলেছে, ড্রেসিং রুমের মধ্যে পরিবেশ কিছুটা বদলেছে। আমরা যেভাবে কথা বলি, যা নিয়ে কথা বলি; চেষ্টা করছি মনস্তাত্ত্বিকভাবে দলকে নির্ভার রাখতে।

টাইগারদের প্রধান কোচ আরও যোগ করেন, তাদের বলেছি, শুধু রেজাল্টের জন্য তাদের মূল্য কমে যাবে না। তারা একই ক্রিকেটার থাকবে, আমরা একই মানসিকতায় দেখছি, তারা মূল্যবান। আমরা তাদের নিয়েছি স্কিলের জন্যই। এটা ছাড়া কিছুই বদলায়নি, জানি না আগে কী হয়েছে; কিন্তু তাদের স্কিল একই।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ