Search
Close this search box.

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন সাকিব

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন সাকিব

স্পোর্টস রিপোর্টার – ইনডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার জন্য বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়পত্র দেয়া হয়নি। বিসিবি ছাড়পত্র দেয়নি। এখন সাকিব নিজেই আইপিএল খেলবে না। নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবার কোনো ম্যাচেই দেখা যাবে না সাকিবকে।

জাতীয় দলের খেলা থাকার কারণে সাকিব আইপিএলের শুরুর মতো পরের দিকেও কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলতে পারতেন না। আয়ারল্যান্ড সিরিজের কারণে শুরুটা তো মিস করেছেনই, পরের দিকেও মিস করতেন কারণ, বাংলাদেশ দল তখন ইংল্যান্ডে যাবে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ খেলতে। সিরিজটা হবে ৯ থেকে ১৪ মে। তার আগে ৫ মে আছে একটা প্রস্তুতি ম্যাচও। আর আইপিএল শেষ হবে ২৮ মে।

প্রস্তাবটা অবশ্য সাকিবের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইটরাইডার্সের কাছ থেকেই এসেছে। টুর্নামেন্টের অনেকটা সময় তারা সাকিবকে দলে পাবে না। সাকিবের পরিবর্তে অন্য কোনো বিদেশি ক্রিকেটারকে দলে নিতে চায় কলকাতা। আর তাই সাকিবকে অনুরোধই জানানো হয়েছে।

চুক্তি অনুযায়ী সাকিবের সুযোগ ছিল, কলকাতার অনুরোধে সাড়া না দিয়ে শুধু জাতীয় দলের ব্যস্ততার বাইরের সময়টুকুর জন্যই নিজেকে আইপিএলে ‘এভেইলেবেল’ রাখা। চুক্তির শর্তের কারণে তখন কলকাতাও সেটা মানতে বাধ্য থাকত। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সাকিবের সম্পর্ক অনেক দিনের। সেই সুসম্পর্কের কারণেই তিনি তাদের প্রস্তাব মেনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এবারের আইপিএলে শেষ পর্যন্ত সাকিব খেলছেন না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ