Search
Close this search box.
বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ

ইংল্যান্ড পৌঁছে প্রথমবার অনুশীলনে তামিম-মুশফিকরা

ইংল্যান্ড পৌঁছে প্রথমবার অনুশীলনে তামিম-মুশফিকরা

স্পোর্টস রিপোর্টার – ইংল্যান্ডে পৌঁছে প্রথমবারের মতো অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। বৃহস্পতিবার ক্যামব্রিজে প্রস্তুতি সেরেছে তামিম-মুশফিকরা। আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ সামনে রেখে ইংল্যান্ডে প্রথমদিনের অনুশীলন করেছে। সাকিব, লিটন ও মুস্তাফিজকে ছাড়াই প্রথমদিন পুরোদমে অনুশীলন করেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। দলের সঙ্গে যোগ দিয়েছেন সহকারী কোচ নিক পোথাস।

২৪ বছর পর চেমসফোর্ড কাউন্টি গ্রাউন্ডে খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। আইরিশদের বিপক্ষে অ্যাওয়ে সিরিজও দীর্ঘ সময় পর। এই সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারলে আইসিসি সুপার লিগের শীর্ষ আটে উঠে বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা তৈরি হবে তাদের। ক’দিন আগে বাংলাদেশ সফরে ওয়ানডেতে নাকানি-চুবানি খাওয়া দলটাই পরিচিত কন্ডিশনে মহা কঠিন পথ পাড়ি দেয়ার স্বপ্ন দেখছে। তাই এই সিরিজ যে সহজ হবে না, তা জানা আছে বিদেশি কন্ডিশনে সব সময়ই সংগ্রাম করা বাংলাদেশ দলের।

ছাত্রদের নিয়ে প্রথম অ্যাওয়ে সিরিজের চ্যালেঞ্জ চন্ডিকা হাথুরুসিংহের। সঙ্গে বাংলাদেশের গরম থেকে হুট করে ইংল্যান্ডের ঠান্ডা বাতাসের সঙ্গে মানিয়ে নেয়ারও। জেমি সিডন্স না থাকায়, এ সিরিজে ব্যাটিং কোচের দায়িত্বটাও সামলাতে হবে লঙ্কান মাস্টারমাইন্ডকে। লড়াইয়ে হেডকোচের নতুন সঙ্গী নিক পোথাস। প্রথমবারের মতো টাইগার শিবিরে পদার্পণ সহকারী কোচের দায়িত্ব পাওয়া এই দক্ষিণ আফ্রিকানের।

ম্যাচ এসেক্সে হলেও টাইগারদের অনুশীলন লেইস ক্যামব্রিজে। ম্যাচ ভেন্যু থেকে প্রায় ৫০ মাইল দূরের প্র্যাক্টিস ভেন্যুতে প্রথম দিনের অনুশীলনে মনোযোগী ছিলেন তামিম-মুশফিকরা। ওয়ার্ম আপ আর ফিল্ডিংয়ের পর ঝালিয়ে নিয়েছেন ব্যাটিং-বোলিংও। হাসান-শরিফুলদের সঙ্গে প্রথমবারের মতো বিদেশের মাটিতে জাতীয় দলের অনুশীলন খারাপ হয়নি মৃত্যুঞ্জয়ের।

এদিকে দুই ধাপে ইংল্যান্ডে পৌঁছেছে ১২ ক্রিকেটার। আইপিএল থেকে দেশে ফিরে একাই ইংল্যান্ডে গেছেন লিটন দাস। যাচ্ছেন আরেক আইপিএল ফেরত মুস্তাফিজুর রহমানও। ৫ মে ওয়ার্ম আপ ম্যাচের আগে এসেক্সে পৌঁছানোর কথা সাকিব আল হাসানেরও।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ