Search
Close this search box.

মোস্তাক আমার বাবাকেও হত্যা করতে চেয়েছিলেন: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খোন্দকার মোস্তাক আমার বাবা সিরাজুল হককেও হত্যা করতে চেয়েছিলেন, যা বঙ্গবন্ধু সতর্ক করেছিলেন।মঙ্গলবার (০১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে এক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

১৯৭৫ সালের স্মৃতির কথা বলতে গিয়ে আনিসুল হক বলেন, আমার বাবা সিরাজুল হক বঙ্গবন্ধুর খুব ঘনিষ্ঠ লোক ছিলেন। ১৯৭৫ সালের আজকের এই দিনে ১ আগস্ট গণভবনে গিয়েছিলেন। তখন আমরা তখন মোহম্মদপুরের বাসায় থাকতাম। গণভবনে গিয়ে দেখেন খোন্দকার মোস্তাকসহ সেখানে কয়েকজন আছেন।

মন্ত্রী বলেন, মাগরিবের নামাজের সময় বঙ্গবন্ধু আমার বাবাকে নিচে ডেকে নিয়ে গেলেন। তখন বঙ্গবন্ধুকে আমার বাবাকে বললেন, আমার কাছে অথেনটিক তথ্য আছে খন্দকার মোস্তাক তোমাকে মারবে। তখন আমার বাবা বললেন, কি বলেন এসব। আমাকে মারলে তো তাদের একটা বুলেটের দামও উঠবে না। বরং ওরা যদি মারে তাহলে তোমাকে মারবে।

আনিসুল হক বলেন, তখন বঙ্গবন্ধু আমার বাবাকে বললেন তুমি ওকালতি ছাড়া কোনো কিছুই সিরিয়াস ভাবে নাও না। তখন আমার বাবা বললেন আমি তো ক্যালকুলেশন করে পাচ্ছি না আমাকে কেন মারবে? তখন বঙ্গবন্ধু বললেন দেখ, তুমি আমার ছোট বেলার বন্ধু, বাসায় পুলিশ গার্ড পাঠিয়ে দিচ্ছি। তারা তোমাকে দেখবে। তখন আমার বাবা বললেন আমি ক্রিমিনাল লওইয়ার। ক্রিমিনালরা আমার কাছে আসে কাজের জন্য। পুলিশ দেখলে তো তারা আর আসবে না। আমার তো মামলা মোকদ্দমা আর থাকবে না। তখন বঙ্গবন্ধু বললেন, মোস্তাকের পায়ের নখ থেকে মাথার চুল পর্যন্ত হারামিতে ভরা। তাকে বাংলাদেশের কেউ চিনে না আমি ছাড়া। সেটাই ছিল বঙ্গবন্ধুর সাথে আমার বাবার শেষ কথা।

আইনমন্ত্রী বলেন, তার কিছুদিন পরেই ১৫ আগস্টের ঘটনা ঘটে। যার বুলেটের শব্দ আমরা আমাদের বাসা থেকে শুনতে পাই।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ