Search
Close this search box.

সবার সঙ্গে মতবিনিময় করতে চাই, বললেন সিইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিবন্ধিত দলগুলোর সঙ্গে আলোচনায় বসেছে নির্বাচন কমিশন। এ আলোচনায় বিএনপিসহ ২২টি দলের অংশগ্রহণের কথা ছিল। কিন্তু সেখানে বিএনপিসহ তার সমমনা দলগুলো অংশগ্রহণ করেনি। তবে প্রধান নির্বাচন কমিশন (সিইসি) চান সব দলের সঙ্গে মতবিনিয় করতে।

শনিবার (৪ নভেম্বর) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অগ্রগতি জানানোসহ সার্বিক বিষয়ে আলোচনার জন্য নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আয়োজিত আলোচনা সভায় সূচনা বক্তব্যে এসব কথা জানান সিইসি কাজী হাবিবুল আউয়াল।

সিইসি জানান, তার কারণে যদি কোনো দল অংশগ্রহণ না করে থাকেন, তারা ইচ্ছা পোষণ করলে কমিশন আলাপ করে তাদের কথা শোনার চেষ্টা করবে। কারণ তারা সবার সঙ্গে মতবিনিময় করতে চান।

তিনি বলেন, নির্বাচনের বড়জোর দুই মাস সময় আছে। আমাদের কিছু কাজ দ্রুততার সঙ্গে করতে হবে। নির্বাচন বিষয়ে যে প্রস্তুতিগুলো গ্রহণ করেছি তা আপনাদের অবহিত করা। কারণ রাজনৈতিক দলগুলোই হচ্ছে গণতান্ত্রিক শাসনব্যবস্থায় এবং নির্বাচনের প্রধান অংশীদার।

ইসির প্রতি আস্থা রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন দেখেছি, এ নির্বাচন এসপি করে দিয়েছে। পাশাপাশি পুলিশ কীভাবে ভোট জালিয়াতি করে, ভোটকেন্দ্র দখল করেছে, লেভেল প্লেয়িং ফিল্ড যে থাকে না তা শুধু আমি না অন্যান্য প্রার্থীরাও বলেছে। আমরা একই ঘটনার পুনরাবৃত্তি দেখতে চাই না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ