Search
Close this search box.

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে নিহত ২৬, ক্ষতিগ্রস্ত ৪৫ মসজিদ

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা ও ভূমিধসে ২৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও ১১ জন। সোমবার (১১ মার্চ) ইন্দোনেশিয়ার কর্মকর্তারা জানান, প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যা এবং ভূমিধসের পর পানি কমতে শুরু করায় উদ্ধারকারীরা নতুন করে কয়েকটি মরদেহ খুঁজে পেয়েছে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা তাদের।

বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে টানা বৃষ্টির কারণে নদীর পানি বেড়ে যাওয়ায় পশ্চিম সুমাত্রা দ্বীপের ৯টি জেলায় ভয়াবহ বন্যা হয়। শুক্রবারের শেষের দিকে একটি বড় ভূমিধসের পর নদীর তীর ভেঙে পেসিসির সেলাতান জেলার পাহাড়ি গ্রামগুলো একেবারে তলিয়ে যায়।

তবে বিদ্যুৎ বিভ্রাট, ক্ষতিগ্রস্ত সেতু এবং রাস্তাঘাট কাদা ও ধ্বংসাবশেষ দ্বারা অবরুদ্ধ থাকায় এসব এলাকায় ত্রাণ তৎপরতা ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা।

প্রতিষ্ঠানটির মুখপাত্র আব্দুল মুহারি বলেন, ভূমিধসে পশ্চিম সুমাত্রা দ্বীপের প্রায় ১৪টি বাড়ি চাপা পড়েছে। এ ঘটনায় দুইজন আহত হয়েছে। এছাড়া বন্যার পানিতে তলিয়ে গেছে প্রায় ৩৭ হাজার ঘরবাড়ি। বন্যায় অন্তত তিনটি বাড়িও তলিয়ে ভেসে গেছে এবং আরও ৬৬৬টি ক্ষতিগ্রস্ত হয়েছে।

অপরদিকে বন্যায় ১৩টি সড়ক, ২৬টি সেতু, ৪৫টি মসজিদ ও ২৫টি বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে। ধ্বংস হয়েছে সেচ ব্যবস্থার কয়েকটি ইউনিট।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ