Search
Close this search box.

ঢাকায় আনা হবে সাবেক বিচারপতি মানিককে

স্টাফ রিপোর্টার: আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে শিগগিরই সিলেট থেকে ঢাকায় আনা হবে। তিনি বর্তমানে সিলেট কেন্দ্রীয় কারাগারের হেফাজতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। মামলার প্রয়োজনে তাকে শিগগির ঢাকায় আনা হবে বলে কারা সূত্র নিশ্চিত করেছে।

ঢাকার আদাবর থানা এলাকায় পোশাকশ্রমিক রুবেলকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় শামসুদ্দিন চৌধুরী মানিক আসামি। তাকে গ্রেফতার দেখানোর আবেদন করা হয়েছে। এ বিষয়ে শুনানির জন্য আগামী মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিন ধার্য করেছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। সেদিন তাকে আদালতে হাজির করতে বলা হয়েছে। এজন্য সিলেট থেকে আলোচিত-সমালোচিত এই বিচারপতিকে ঢাকায় আনার প্রয়োজনীয় দেখা দিয়েছে বলে জানা গেছে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন জানান, অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে ঢাকার আদালতে হাজির করতে বলা হয়েছে। তার শারীরিক অবস্থার ওপর নির্ভর করছে তাকে কখন, কবে ঢাকায় নেওয়া হবে।

গত ২৪ আগস্ট সন্ধ্যায় শামসুদ্দিন চৌধুরী মানিককে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরে জখম এবং স্পর্শকাতর স্থানে আঘাত ছিল। সেদিন রাতে দুই দফা অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে রাখা হয়। পরে অবস্থার উন্নতি হলে সাধারণ কেবিনে নেওয়া হয়।

গত ২৩ আগস্ট রাতে সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত এলাকা থেকে সাবেক বিচারপতি মানিককে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ