Search
Close this search box.

যানজটহীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

ত্তরের সড়কে যানজট থাকলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেই কোনো যানজট।একরকম ফাঁকা সড়কেই চলছে গাড়ি। পুরো সড়কে কিছুক্ষণ পরপরই হাইওয়ে পুলিশের টহল দেখা যায়। এভাবেই শেষ মুহূর্তে নাড়ির টানে বাড়ি যাচ্ছেন মানুষ।

বুধবার (২৮ জুন) সকালে দেখা যায়, রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-কুমিল্লা, ঢাকা-ফেনী, ঢাকা-চাঁদপুর, ঢাকা-নোয়াখালী ও ঢাকা-লক্ষ্মীপুরগামী বাস যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে। একটি বাস ছেড়ে যেতে আরেকটি বাস যাত্রী দিয়ে আসন পূরণ করতে সময় লাগছে মিনিট কয়েক। সকাল থেকে রাজধানীর এই বাস স্টেশনে যাত্রীদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য।

সকালে টিকাটুলী মোড়ে কুমিল্লাগামী যাত্রীদের এশিয়া লাইন পরিবহনের বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়। দীর্ঘ সময় অপেক্ষা করেও সিট পাননি অনেক যাত্রী।

কুমিল্লাগামী বাসের জন্য অপেক্ষা করা যাত্রী সুলাইমান বলেন, অনেক সময় ধরে অপেক্ষা করছি। কিন্তু কোনো সিট ফাঁকা পাচ্ছি না। যে বাসগুলো আসছে সবগুলোই যাত্রী পূর্ণ করে নিয়ে আসছে। স্ত্রী-সন্তান নিয়ে অপেক্ষা করছি।

আরেক যাত্রী শফিকুল ইসলাম বলেন, যে বাসগুলো এখান দিয়ে হানিফ ফ্লাইওভারে ওঠে, সবগুলো বাসই যাত্রীতে পূর্ণ। এমনকি ড্রাইভারের পাশে বুনটেও যাত্রী নেওয়া হচ্ছে। গুগল ম্যাপে দেখলাম রাস্তা ফাঁকা। ঢাকা থেকে কুমিল্লা যেতে দুই ঘণ্টার বেশি সময় লাগবে না।

এদিকে সায়েদাবাদ বাস স্ট্যান্ড থেকে সকাল পৌনে ১০টার দিকে কুমিল্লাগামী এশিয়া লাইনের ঢাকা মেট্রো-ব (১৪-৯০১৬) বাসটি ছেড়ে যায়। বাসটি বেলা ১১টা ৪০ মিনিটেই কুমিল্লার শাসনগাছা বাস স্টেশনে পৌঁছায়। সেই বাসের যাত্রী রকিবুল হাসান ঢাকা পোস্টকে জানান, আমাদের ঢাকা থেকে কুমিল্লা পর্যন্ত কোনো যানজটে পড়তে হয়নি। নির্বিঘ্নে আমাদের বাসটি এসেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ