Search
Close this search box.

মিয়ানমার থেকে অস্ত্র নিয়ে কেউ ঢুকতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে অস্ত্র নিয়ে কেউ বাংলাদেশে ঢুকতে পারবে না- জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের বিভিন্ন স্থানে সংঘাত চলছে, তাই সীমান্তে বিজিবি সতর্ক অবস্থান রয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুরো মিয়ানমারে শুধু আরাকান আর্মি নয়, অনেকগুলো বিদ্রোহী গ্রুপ জান্তা সরকারের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত আছে। আরাকান আর্মি বেশ কিছুদিন ধরে আমাদের এ অঞ্চলে যুদ্ধ করছে। যুদ্ধের কারণে এ অঞ্চলে কিছু গোলাগুলির শব্দ আসছে।

তিনি বলেন, আপনারা দেখেছেন, সংঘাতের কারণে সেখান থেকে সরকারি বাহিনী, সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি) ও সরকারি কর্মকর্তা–কর্মচারীদের বেশ কয়েকজন সদস্য আত্মরক্ষার্থে আমাদের এখানে পালিয়ে এসেছেন। আমরা তাদের আবার ফেরত পাঠিয়েছি।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, আমরা সীমান্তে বিজিবির ফোর্স বাড়িয়েছি। কোস্ট গার্ড, নেভি ও পুলিশও সজাগ রয়েছে। ওদিক থেকে অস্ত্র নিয়ে কারও আমাদের ভূখণ্ডে আসার সুযোগ নেই।

ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের বিভিন্ন প্রতিষ্ঠান দখল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আইনের বাইরে কিছু করছি না। ড. ইউনূসের বিষয়টি আদালতের ব্যাপার। আদালত যে আদেশ আমরা তাই বাস্তবায়ন করছি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ