Search
Close this search box.

যাত্রীবেশে সংঘবদ্ধ চোর চক্র

স্টাফ রিপোর্টার \ গ্রামের সহজ সরল অটো রিকশা চালকদের টার্গেট করে অটো রিকশায় উঠে তারা। কিছুদুর যাওয়ার পর রিকশা চালককে কোন একটি বাড়ি বা বাড়ির দারোয়ানের নিকট থেকে ফাইল বা অন্য কিছু নিয়ে আসার অনুরোধ করে তারা। তাদের অনুরোধে রিকশা চালক রেখে আসা ফাইল বা অন্য কিছু নিয়ে আসতে গেলে এদিক সেদিক তাকিয়ে অটোটি নিয়ে দ্রুত পালিয়ে যায় ছদ্দবেশী যাত্রী। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ এমন একটি চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ মঞ্জু মিয়া, মোঃ সুমন ইসলাম, শওকত আলী শেখ, মোঃ সামছু মিয়া, মোঃ মজিদুল হক, মোঃ আবুল কালাম আজাদ ও মোঃ মমিনুল ইসলাম।

ঢাকার উত্তরা ও আশুলিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা করে অটো রিকশা চুরি ও ক্রয় বিক্রয় চক্রের সাতজনকে গ্রেফতার করে ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৫টি পুরাতন ব্যাটারি চালিত অটো রিকশা উদ্ধার করা হয়।

ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ, পিপিএম জানান, ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালীন সংবাদ আসে কতিপয় ব্যক্তি উত্তরার ১০ নং সেক্টরের একটি গ্যারেজে চোরাই অটো রিকশা ক্রয় বিক্রয় করছে। এমন তথ্যের ভিত্তিতে ওই গ্যারেজে অভিযান পরিচালনা করে ৪টি চোরাই অটো রিকশাসহ ৬ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে পরবর্তী সময়ে আশুলিয়ার টঙ্গিবাড়ির একটি গ্যারেজ থেকে মমিনুল নামের আরও একজনকে গ্রেফতার করা হয়। আর তার হেফাজত থেকে উদ্ধার করা হয় আরও একটি চোরাই অটো রিকশা।

তিনি আরও বলেন, চুরি করা এসব অটো রিকশা তারা নির্ধারিত গ্যারেজে নিয়ে রংসহ অন্যান্য অংশের পরিবর্তন করে ৬০ থেকে ৭০ হাজার টাকায় বিক্রি করে দেয়।

এসব অপরাধ প্রতিরোধে যাত্রীদের কথায় অটো রিকশা ছেড়ে অন্যত্র না যাওয়া, বেশি ভাড়ার আশায় নির্জন এলাকা বা গভীর রাতে অটো রিকশা না নিয়ে যাওয়া এবং যাত্রীদের দেওয়া কোন কিছু না খাওয়ার পরামর্শ দেন পুলিশের এ কর্মকর্তা।

উত্তরা পশ্চিম থানায় রুজুকৃত মামলায় রিমান্ডের আবেদনসহ গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ