Search
Close this search box.

রাজধানীতে ১১ জন চাঁদাবাজ ও ছিনাতাইকারী গ্রেফতার!

স্টাফ রির্পোটার- রাজধানীর যাত্রাবাড়ি ও শ্যামপুর থেকে ১১ জন চাঁদাবাজ ও ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) ।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এনায়েত কবির শোয়েব বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এর কাজলা এলাকায় একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন সময়ে ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ শেখ রিংকু (৪২), মোঃ বাদশা (১৯) ও মোঃ রুবেল (১৯) । এসময় তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন ও চাঁদাবাজির ৮০০/- টাকা উদ্ধার করা হয় এবং বৃহস্পতিবার রাতে অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর মডেল থানার জুরাইন রেলগেইট এলাকায় একটি অভিযান পরিচালনা করে পিকাআপ, ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন যানবাহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- মোঃ মারুফ হোসেন (৩৫), মোঃ রতন (৩৫), মোঃ জয় সর্দার (১৯) ও মোঃ মোসলেম হাওলাদার (৬২) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ৪টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ২,৩০০/- টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও অদ্য শুক্রবার সকালে র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ শুক্কুর আলী (২৭), মোঃ সাকিল (২৩), মোঃ অনিক (২০) ও মোঃ আরিফ ওরফে শান্ত (১৯) বলে জানায়। এ সময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি সুইচ গিয়ার চাকু ও ২ টি ছুরি জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব জানায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ী ও শ্যামপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ