Search
Close this search box.

ফেসবুকে ইজতেমা নিয়ে কটূক্তি, যুবক কারাগারে

স্টাফ রিপোর্টার- বিশ্ব ইজতেমা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে ফাইজুল ইসলাম (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে ওই যুবকের নামে শ্রীপুর থানায় মামলা হয়। উপজেলার বরমী ইউনিয়নের কায়েতপাড়া গ্রামের মোস্তফা কামালের ছেলে হাসিবুল হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গ্রেফতার ফাইজুল উপজেলার কাওরাইদ ইউনিয়নের নান্দিয়া সাঙ্গুন গ্রামের কাজিম উদ্দিনের ছেলে। তিনি আমান টেক্সটাইল কারখানায় শ্রমিকের চাকরি করেন।

মামলার এজাহারে জানা যায়, ফাইজুল তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে গত শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে বিশ্ব ইজতেমাকে অবমাননা করে একটি পোস্ট দেন। তার দেওয়া পোস্টটি নিয়ে শনিবার দিনভর ফেসবুকে নিন্দার ঝড় ওঠে এবং এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় হাসিবুল হাসান বাদী হয়ে ওইদিন সন্ধ্যায় থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে রাতেই ফাইজুলকে গ্রেপ্তার করা হয়।

বাদী হাসিবুল হাসান বলেন, ‘ফাইজুল ফেসবুকে বিশ্ব ইজতেমা নিয়ে অবমাননাকর পোস্ট দিয়েছে। এতে স্থানীয় মুসল্লিদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত ফাইজুলের বাবা কাজিম উদ্দিন বলেন, ‘আমার ছেলে যে কাজ করেছে তা ক্ষমার অযোগ্য। একজন মুসলমান হিসেবে তা সমর্থন করি না।

শ্রীপুর থানা পরিদর্শক মো. মনিরুজ্জামান বলেন, ‘অভিযুক্ত যুবককে রাতেই গ্রেপ্তার করা হয়। রবিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ