Search
Close this search box.

হিযবুত তাহরীর শীর্ষ নেতা তৌহিদ গ্রেফতার

স্টাফ রিপোর্টার- দীর্ঘ ১১ বছর ধরে পলাতক থাকার পর নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রবিবার র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তৌহিদুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত। তিনি ষড়যন্ত্রমূলক মিটিং করে হিযবুত তাহরীর লিফলেট এবং পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে থাকেন।

তিনি আরও জানান, তৌহিদ মাদ্রাসা ও স্কুলের ছাত্রদের জঙ্গিবাদে উৎসাহিত করে। সে গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করত। গ্রেফতারকৃত তৌহিদ রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলার এজাহারনামীয় ও চার্জশিটভুক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে বিগত ১১ বছর ধরে নিজেকে আত্মগোপনে রেখে ছিলেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে তিনি জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখতেন।

ফজলুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি বিশেষ আভিযানিক দল শনিবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে তৌহিদুরকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত আসামি সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল কর্তৃক ইস্যুকৃত পরোয়ানাভুক্ত একজন ফেরারি আসামি। তিনি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গিবাদী বই প্রচার ও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ