Search
Close this search box.

প্রতিপক্ষকে ফাঁসাতে পরিকল্পিত হত্যা, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার- প্রতিপক্ষকে ফাঁসাতে পরিকল্পিত ভাবে একজনকে জবাই করে হত্যার দায়ে মোঃ আত্তাব শেখ ওরফে আত্তাব (৩৫) কে গ্রেফতার করেছে সিআইডি।

মঙ্গলবার বিকেলে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো: আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২০১৯ সালে দেলোয়ার ওরফে দেলু নামে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় বোয়ালমারী থানায় একটি হত্যা মামলা হয়। ঐ মামলায় ৩৫জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা। যা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। উক্ত হত্যা মামলার আসামীরা জামিনে মুক্তি পেয়ে মামলা উঠিয়ে নেয়ার জন্য প্রতিপক্ষকে চাপ প্রয়োগ করতে থাকে।

একপযার্য়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গত ২০২১ সালের ১৭ মার্চ গ্রেফতারকৃত আসামী মোঃ আত্তাব শেখ ওরফে আত্তাব তার সহযোগী আসামীদেরকে নিয়ে পূর্বপরিকল্পিতভাবে অত্যন্ত নিরীহ এবং দিনমজুর ভিকটিম আকমলকে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে এবং এলোপাথারিভাবে কুপিয়ে হত্যা করে ঘটনাটি প্রতিপক্ষরা ঘটিয়েছে মর্মে প্রচার করে।

হত্যার ঘটনায় ভিকটিমের ছেলে বাদী হয়ে ১৭ জনকে আসামী করে বোয়ালমারী থানায় মামলা দায়ের করে।

তিনি আরও জানান, মামলটি প্রথমে স্থানীয় থানা পুলিশ তদন্ত করে। পরবর্তীতে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মামলাটি তদন্তের ভার সিআইডির সিরিয়াস ক্রাইম ইউনিট গ্রহণ করে ।

জানা যায়, গ্রেফতারকৃত মোঃ আত্তাব শেখ এলাকায় কুখ্যাত খুনী, ডাকাত এবং পেশাদার অপরাধী হিসেবে পরিচিত। তার ভয়ে এলাকার লোকজন সবসময় আতঙ্কে থাকে। তার বিরুদ্ধে ইতোপূর্বে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সিআইডির প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আত্তাব ভিকটিমকে হত্যার বিষয়ে নিজের এবং অপরাপর আসামীদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, ফরিদপুরের পোয়াইল গ্রামে দীর্ঘ দিন যাবৎ “জামাল” এবং “হাশমত” নামে দুটি গ্রুপ গ্রাম্য দলাদলি, আধিপত্য বিস্তার ও মামলা মোকদ্দমায় লিপ্ত ছিল। প্রায়শই উভয় গ্রুপের মধ্যে ঝগড়া বিবাদ, মারামারি ও খুনাখুনি হয়। এর ধারাবাহিকতায় জামাল গ্রুপকে ফাঁসাতে হাশমত গ্রুপের আত্তাব সহ অপরাপর আসামীরা হত্যাকান্ডটি সংগঠিত করে।

তিনি আরও জানান, সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া’র সার্বিক তত্বাবধান ও দিকনির্দেশনায় সিরিয়াস ক্রাইম ইউনিটের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার, জনাব মোঃ কামরুল আহসানের নেতৃত্বে একটি টীম অভিযান পরিচালনা করে কুখ্যাত খুনী, ডাকাত এবং পেশাদার অপরাধী মোঃ আত্তাব শেখ ওরফে আত্তাব (৩৫) ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন তেতুলতলা থেকে গ্রেফতার করে। এই হত্যাকান্ডের সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সিআইডির সিরিয়াস ক্রাইম ইউনিট কাজ করে যাচ্ছে বলে জানান পুলিশের এই উর্ধতন কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ