Search
Close this search box.

ঢাকা ল্যাবরেটরি স্কুলের ১০ বছর পূর্তিতে উৎসবমুখর পরিবেশে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা ল্যাবরেটরি স্কুলের ১০ বছর পূতিতে উৎসবমুখর পরিবেশে সাংস্কৃতিক প্রতিযোগিতা উদযাপিত

এম রাশেদুল ইসলাম – ঢাকা ল্যাবরেটরি স্কুলের ১০ বছর পূর্তি উপলক্ষ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপ্তি হয়েছে। সাফল্য ও অগ্রগতির ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত হয় নানা ধরণের কর্মসূচী। তারই অংশ হিসেবে গত ৩১ অক্টোবর হতে ১০ নভেম্বর পর্যন্ত নানা ইভেন্টে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মীর রফিকুল ইসলাম। সভাপতিত্ব করেন স্কুলের প্রিন্সিপাল এম রাশেদুল ইসলাম।

তিনটি গ্রুপে প্লে থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়। দুই শতাধিক প্রতিযোগী প্রতিযোগিতায় অংশ নেয়। ইভেন্টগুলো হলো – কোরআন তিলাওয়াত, আবৃত্তি, গান, সুন্দর বাক্য লিখন, চিত্রাঙ্কন, রিডিং পড়া, যেমন খুশি তেমন সাজ ও কুইজ। ইভেন্টগুলোতে মোট ৭৭ জন বিজয়ী হিসেবে আকর্ষনীয় পুরস্কার পায়। যার আর্থিক মূল্যমান হবে প্রায় ৩৫ হাজার টাকার বই। অংশ নেয়া সবাইকেই পুরস্কার দেয়া হয়।

প্রত্যেক প্রতিযোগী উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিযোগিতায় অংশ নেয়। তাদের মাঝে ‘আমি পারি’ এই মনোভাব সব ইভেন্টে অংশ নিতে প্রেরণা যোগায়। বিশেষ করে স্কুলে তারা প্রতিদিনি যে প্রত্যয়ন ও অটোসাজেশন চর্চা করে এটি তাদের মন্ত্রের মতো শক্তি যোগায়। তারা প্রতিদিন চর্চা করে, ‘আমি বিশ্বাসী, আমি সাহসী, আমি পারি, আমি করবো, আমার জীবন আমি গড়বো।’ মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়। প্রতিযোগিতার সার্বিক আয়োজন এবং বিচারক হিসেবে স্কুলের শিক্ষক শিক্ষিকাগণ আন্তরিকভাবে দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ