Search
Close this search box.

পরিচালকের বিরুদ্ধে অভিনেত্রীর ধর্ষণের অভিযোগ

জনপ্রিয় ফরাসি অভিনেত্রী জুডি গডরেচে নির্মাতা বেনো জ্যাকোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন। অভিনেত্রীর দাবি, ১৯৮৬ সালে তিনি যখন ১৪ বছরের কিশোরী, তখন পরিচালকের দ্বারা ধর্ষণের শিকার হন।

সম্প্রতি প্যারিসের জুভেইনিল প্রটেকশন ব্রিগেডে অভিযোগটি করা হয়েছে। অভিনেত্রীর আইনজীবী এএফপিকে এ কথা জানিয়েছেন।

২৫ বছরের বয়সের ব্যবধান থাকা সত্ত্বেও আশির দশকে জ্যাকো ও গডরেচের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের সম্পর্ক ছয় বছর স্থায়ী হয়েছিল।

তবে ফরাসি পত্রিকা লে মন্ডেকে দেওয়া সাক্ষাৎকারে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন জ্যাকো। গতকাল বুধবার তার বিস্তারিত প্রতিক্রিয়া জানতে চেয়েছিল এএফপি। তবে নির্মাতা জানান, পত্রিকায় দেওয়া বিবৃতির বাইরে তিনি আর কোনো মন্তব্য করতে চান না।

সম্প্রতি একটি টিভি শোতে হাজির হয়ে জ্যাকোর সঙ্গে তার সম্পর্কের কথা প্রকাশ করেন ৫১ বছর বয়সী ফরাসি অভিনেত্রী গডরেচে। তবে তখন তিনি নির্মাতার নাম প্রকাশ করনেনি।

এদিকে অভিনেত্রী অভিযোগ দায়ের করার পর ফরাসি প্রসিকিউটররা একটি প্রাথমিক তদন্ত শুরু করেছেন। কিশোরীকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হলে ২০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে জ্যাকোর।

দীর্ঘ ক্যারিয়ারে ৫০টির বেশি চলচ্চত্রে অভিনয় করেছেন জুডি। জ্যাকো পরিচালিত ‘দ্য বেগার্স’, ‘দ্য ডিসেনচেন্টেড’ সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি।

অন্যদিকে সত্তরের দশকের মাঝামাঝি থেকে সিনেমা বানাচ্ছেন জ্যাকো। ২০১২ সালে তার নির্মিত ‘ফেয়ারওয়েল, মাই কুইন’ বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ