Search
Close this search box.

ডেঙ্গুতে একদিনে মৃত্যু ৬, আক্রান্ত ছাড়ালো ২৪ হাজার

স্টাফ রিপোর্টার: এডিস মশাবাহী রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ১৩১ জনে দাঁড়ালো। এছাড়া গত একদিনে মশাবাহিত রোগটি নিয়ে ৯২৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত ছয়জনের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশনে দুইজন করে মোট চারজন রয়েছেন। এছাড়া চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ডেঙ্গুতে একজন করে মোট দু’জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে গত একদিনে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৯২৬ জনের মধ্যে সবচেয়ে বেশি রোগী (১৯৬) ভর্তি হয়েছে ঢাকা বিভাগে। পাশাপাশি এই সময়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১৭২ জন, চট্টগ্রাম বিভাগে ১৫১ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ১৪৪ জন, খুলনা বিভাগে ১০১ জন, বরিশাল বিভাগে ৬৫ জন, রাজশাহী বিভাগে ৪৬ জন, রংপুর বিভাগে ৩৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ১৮ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে রোববার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১৩১ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪ হাজার ৩৪ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ৭৪ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে ডেঙ্গুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১৭ জন, বরিশাল বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৩ জন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মোট দুইজনের মৃত্যু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ