Search
Close this search box.

মন্ত্রী পদ থেকেই পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হলো

তিন মন্ত্রী পদ থেকেই পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হলো

আন্তর্জাতিক ডেস্ক : অবশেষে রাজ্যের তিন মন্ত্রী পদ থেকেই বিদায় করা হল পার্থ চট্টোপাধ্যায়। গত শনিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেফতার হয়েছিলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর গ্রেফতারির পর পাঁচদিন কেটে গেলেও তাঁকে দলের মহাসচিব পদ বা মন্ত্রিত্ব থেকে সরানো হচ্ছিল না। যা নিয়ে বিতর্কও তৈরি হয়েছিল। অবশেষে শিল্পমন্ত্রী, পরিষদীয় মন্ত্রী ও তথ্য প্রযুক্তি মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে। এদিন মন্ত্রিসভার বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়। আপাতত পার্থর সবকটি দফতরই সামলাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ”পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে আসছে। হয়ত কিছুই করব না, কিন্তু যেহেতু যতক্ষণ নতুন করে মন্ত্রিসভা গঠন না করছি… তাই পার্থদাকে রেহাই দিয়েছি। এই দফতরগুলো আমার কাছে এসেছে।” বিরোধীদের তরফে প্রতিদিনই চাপ তৈরি করা হচ্ছিল পার্থকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার। ইতিমধ্যে মঙ্গলবার পার্থ তাঁর মন্ত্রীর গাড়ি চাবি-সহ বিধানসভায় ফিরিয়ে দিয়েছেন। সেই ঘটনার সূত্রেও জল্পনা ছড়িয়েছিল তাঁর মন্ত্রিত্বের ভবিষ্যৎ নিয়ে। তৃণমূলের মুখপত্রেও পার্থকে আর এখন ‘মহাসচিব’ বা ‘মন্ত্রী’ বলে লেখা হচ্ছে না। এই পরিস্থিতিতে বুধবার মন্ত্রিসভার বৈঠকেই পার্থকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।

সরকার তরফে একদিকে যখন তিনটি দফতর থেকে সরিয়ে দেওয়া হল, তখন বিষয়টি নিয়ে কী হতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেসের অবস্থান? এই নিয়ে রাজনৈতিক ও অরাজনৈতিক মহলে চলছে জোর চর্চা। ইতিমধ্যেই মুখ খুলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু দলের কী অবস্থান তা এখনও স্পষ্ট করেননি তৃণমূল হাইকম্যান্ড।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ