Search
Close this search box.

নওয়াজের দিকে ঝুঁকছে ইমরান সমর্থিত বিজয়ী স্বতন্ত্ররা

সদ্য শেষ হওয়া পাকিস্তানের জাতীয় নির্বাচনে বাজিমাত করেছে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্ররা। অনেক আসনে হেভিওয়েট ও বিজ্ঞ রাজনীতিবিদদের হারিয়ে চমক দেখিয়েছে ইমরান খান সমর্থিতরা নতুন মুখেরা। তবে, নির্বাচন শেষেই সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে অনেকে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে পাকিস্তানের গণমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, লাহোরে পিটিআইয়ের সমর্থন নিয়ে বিজয়ী ওয়াসিম কাদির নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজে (পিএমএল-এন) যোগ দেওয়ার কথা জানিয়েছে। গত শনিবার পিএমএল-এনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ শরীফের সঙ্গে বৈঠক করেন তিনি। নির্বাচনের আগে পিটিআই লাহোরের সাধারণ সম্পাদক ছিলেন কাদির।

ওই বৈঠকের পর কাদির জানান, ঘনিষ্ঠ সহযোগীদের সঙ্গে আলোচনা করেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছে।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে লাহোরের এন-১২১ আসন থেকে লড়েন কাদির। ৭৮ হাজা ৭০৩ ভোট পান তিনি। কাদিরের প্রধান প্রতিদ্বন্দ্বী পিএমএল-এনের প্রার্থী শেখ রোহালি আজগর পান ৭০ হাজার ৫৯৭ ভোট।দল পাল্টানোর বিষয়ে একটি ভিডিও শেয়ার করেছেন কাদির। ওই ভিডিওটি পিএমএল-এন নিজেদের ভেরিফায়েড এক্স অ্যাকাউন্টে প্রকাশ করেছে। ওই ভিডিওতে কাদির বলেন, ‘আমি নিজের ঘরে ফিরছি। নির্বাচনি এলাকার মানুষের উন্নয়ন ও অগ্রগতির জন্য এমনটি করছি। আমি আবার পিএমএল-এনে যোগ দিচ্ছি।’

পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) ওয়েবসাইট থেকে পাওয়া তথ্যমতে, ২৬৪টি আসনের মধ্যে স্বতন্ত্ররা পেয়েছে ১০১টি। লন্ডন থেকে ফেরা দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) পেয়েছে ৭৫ আসন। বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪টি আসন।

১৭টি আসন পেয়েছে মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম)। পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল) পেয়েছে তিনটি আসন। চারটি আসন পেয়েছে জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজল (জিইউআই-এফ)। দুটি করে আসন পেয়েছে ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টি (আইপিপি) ও বেলুচিস্তান ন্যাশনাল পার্টি (বিএনপি)। একটি করে আসন পেয়েছে এমডাব্লিউএমপি, পিএমএল, পিএনএপিএফ, বিএনপি, এনপি ও পিএমএপি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ