Search
Close this search box.

ক্লাস চলাকালে স্কুলের ভবন ধস, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় প্লাটু রাজ্যে একটি বিদ্যালয়ের ভবন ধসে ২২ জন শিক্ষার্থী নিহত হয়েছে। আটকা পড়েছে আরও প্রায় ১০০ জন বলে জানায় কর্পক্ষ। আটকদের উদ্ধারে উদ্ধারকমী পাঠনো হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে ক্লাস চলাকালে উত্তর-মধ্য নাইজেরিয়ার ওই রাজ্যে দুই তলাবিশিষ্ট বিদ্যালয় ভবনটি ধসে পড়ে। এটি রাজ্যের জোস নর্থ জেলার সেন্টস একাডেমি কলেজের একটি ভবন।

মোট ১৫৪ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে ধ্বংসস্তূপে আটকা পড়েছিল। মালভূমি পুলিশের মুখপাত্র আলফ্রেড আলাবো জানান, তাদের মধ্যে ১৩২ জনকে উদ্ধার করা হয়েছে এবং বিভিন্ন হাসপাতালে আহতদের চিকিৎসা করা হচ্ছে। তিনি বলেন, ২২ জন শিক্ষার্থী মারা গেছে।

স্থানীয় গণমাধ্যমের আগের প্রতিবেদনে বলা হয়েছিল অন্তত ১২ জন নিহত হয়েছে।

নাইজেরিয়ার ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি জানিয়েছে, ধসের পরপরই ঘটনাস্থলে উদ্ধার ও স্বাস্থ্যকর্মী এবং নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে, আটকে পড়া শিক্ষার্থীদের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।

মালভূমি রাজ্যের তথ্য কমিশনার মুসা অ্যাশোমস এক বিবৃতিতে বলেছেন, তাত্ক্ষণিক চিকিৎসা নিশ্চিত করতে, সরকার হাসপাতালগুলোকে নথিপত্র বা টাকা ছাড়াই চিকিত্সাকে অগ্রাধিকার দেওয়ার নির্দেশ দিয়েছে।

রাজ্য সরকার এই ট্র্যাজেডির জন্য স্কুলের দুর্বল কাঠামো এবং নদী তীরের অবস্থানকে দায়ী করেছে। এটি অনুরূপ সমস্যার সম্মুখীন স্কুলগুলোকে বন্ধ করার আহ্বান জানিয়েছে।

সূত্র: এএফপি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ