Search
Close this search box.

রাষ্ট্রপতির চেয়ারে বসে গণঅভ্যুত্থান বিরোধী চক্রান্ত করতে দেয়া হবেনা : ব্যারিস্টার ফুয়াদ

স্টাফ রিপোর্টার: গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ জাতীয় শত্রু চিহ্নিত করে ফেলেছে। এদেশের চিহ্নিত জাতীয় শত্রু হচ্ছে, ভারত ও তার তাবেদার আওয়ামীলীগ এবং ফ্যাসিস্ট আওয়ামীলীগের দোসর ১৪দল ও জাতীয় পার্টি। আর খুনী হাসিনার অন্যতম দোসর এই অবৈধ রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পু। রাষ্ট্রপতির চেয়ারে বসে গণঅভ্যুত্থান বিরোধী চক্রান্ত করার কোন সুযোগ দেয়া হবেনা বলে মন্তব্য করেছেন এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

মঙ্গলবার (২২ অক্টোবর) অবৈধ রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল পূর্ববর্তী সমাবেশে তিনি এই মন্তব্য করেন। এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় একাত্তর চত্বরে অবৈধ রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবিতে এবি যুবপার্টি এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে।
এবি যুবপার্টির আহবায়ক শাহাদাতুল্লাহ টুটুলের সভাপতিত্বে ও সদস্য সচিব হাদীউজ্জামান খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথর বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।
প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার ফুয়াদ বলেন, জুলাই গণঅভ্যুত্থানে প্রায় ২ হাজার ছাত্র- জনতা জীবন দিয়েছে। গণঅভ্যুত্থানে গণ ভবন ছেড়ে পালিয়েছে আওয়ামী ফ্যাসীবাদের আইডল শেখ হাসিনা। এখন এই অবৈধ রাষ্ট্রপতি পলাতক প্রধানমন্ত্রীর পদত্যাগ পত্র খুঁজছেন। তার সকল মন্তব্য ও প্রচেষ্টা পতিত ফ্যাসিবাদ ও ফ্যাসিবাদের দোসরদের রক্ষা ও পূনর্বাসন করা। আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে বলতে চাই, চিহ্নিত জাতীয় শত্রুদের কেউ পূনর্বাসন করার দুঃসাহস দেখালে শহীদ আবু সাঈদ, মুগ্ধর অনুসারীরা আবার জীবন দেবে রক্ত দেবে কিন্তু তাদের পূনর্বাসনের কোন সুযোগ দেবেনা। জনগন কিভাবে দেশকে, স্বাধীনতাকে রক্ষা করতে হয় তা জীবন দিয়ে শিখে ফেলেছে। এই দেশ নিয়ে আর কাউকে চক্রান্ত করার সুযোগ দেয়া হবেনা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান, আব্দুল বাসেত মারজান ও মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন।

বিশেষ অতিথির বক্তব্যে এবিএম খালিদ হাসান বলেন, দেশের মানুষ যখন শহীদদের লাশ এখনো কবর দিচ্ছে এরমধ্যেই গণ দুষমন আওয়ামীলীগ নতুন করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। তারা এই সাহস পাচ্ছে খুনী হাসিনার দোসর এই অবৈধ রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর জন্য। অবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে।
সভাপতির বক্তব্যে শাহাদাতুল্লাহ টুটুল বলেন, স্বৈরাচার ও খুনীর দোসর শাহাবুদ্দিন চুপ্পুকে আমরা আর এক মিনিটও বঙ্গভবনে দেখতে চাইনা। পিলখানা হত্যাকান্ড, হিফাজতের গণহত্যা, ১৬ বছর ধরে রাজনৈতিক পতিপক্ষকে গুম-খুন, সর্বশেষ জুলাই- আগষ্ট বিপ্লবে খুনিদের ব্যাপারে রাষ্ট্রপতির স্পষ্ট বক্তব্য দিতে হবে। তিনি বলেন, যে সংসদের মাধ্যমে শাহাবুদ্দিন চুপ্পু রাষ্ট্রপতি হয়েছেন, সেই সংসদই বাতিল করা হয়েছে। তাই আত্মসম্মানবোধ থাকলে অনতিবিলম্বে আওয়ামী তোষণকারী রাষ্ট্রেপতিকে পদত্যাগ করতে হবে। যে সংসদের মাধ্যমে শাহাবুদ্দিন চুপ্পু রাষ্ট্রপতি হয়েছেন, সেই সংসদই বাতিল করা হয়েছে। তাই আত্মসম্মানবোধ থাকলে অনতিবিলম্বে আওয়ামী তোষণকারী রাষ্ট্রেপতিকে পদত্যাগ করতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন এবি যুবপার্টির প্রচার সম্পাদক তোফাজ্জেল হোসেন রমিজ, ঢাকা মহানগর দক্ষিনের আহবায়ক মাহমুদ আযাদ, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা।

এছাড়া আরও উপস্থিত ছিলেন এবি পার্টির সহকারী সদস্য সচিব সেলিম খান,গাজী নাসির,আব্দুল হালিম নান্নু,শফিউল বাশার, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সদস্য সচিব কেফায়েত হোসেন তানভীর, ঢাকা মহানগর উত্তর যুবপার্টির আহবায়ক ইঞ্জিয়ার কৌশিক আহমেদ, নাসির উদ্দিন গালিব, ঢাকা মহানগর দক্ষিণ এর সদস্য সচিব, মাসুদুর রহমান, রাশেদুল ইসলাম, পল্টন থানার আহবায়ক ইমরান হোসেন শিবলু সহ এবি যুবপার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ