Search
Close this search box.

নিটল নিলয় গ্রুপের হাত ধরে মালাবার গোল্ড এন্ড ডায়মান্ড ফ্যাক্টরী এখন বাংলাদেশে

স্টাফ রিপোর্টার  \  দেশের কর্পোরেট জগতে বিশ্বস্ত নাম নিটল নিলয় গ্রুপের হাত ধরে বাংলাদেশে আসছে ভারতের বিখ্যাত জুয়েলারি ব্রান্ড মালাবার গোল্ড এন্ড ডায়মন্ড। দেশের প্রথম ওয়ার্ল্ড ক্লাস গোল্ড এন্ড ডায়মন্ড জুয়েলারি ফ্যাক্টরিটি তৈরি হতে যাচ্ছে নারায়ণগঞ্জে।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের মদনপুরে নতুন ফ্যাক্টরির ভিত্তি প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান জনাব মোঃ সিরাজুল ইসলাম।

এসময় নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান জনাব আব্দুল মাতলুব আহমাদ বলেন, নারায়ণগঞ্জ ফ্যাক্টরি থেকে উৎপাদিত জুয়েলারি দিয়ে অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হবে। ফ্যাক্টরির গোল্ডের চাহিদা পূরন করা হবে বসুন্ধরা গোল্ড রিফাইনারি থেকে। এই ফ্যাক্টরি থেকে বছরে ২৫ মিলিয়ন ডলারের গোল্ড, ডায়মন্ড এবং মূল্যবান পাথরের তৈরি জুয়েলারি রপ্তানির পরিকল্পনা রয়েছে। পাশাপাশি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এখানে প্রায় ১০০০ লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এই উদ্যোগ বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

মালাবার গোল্ড এন্ড ডায়মন্ডস একটি BIS সার্টিফাইড ভারতীয় জুয়েলারি গোষ্ঠী যার সদর দপ্তর ইন্ডিয়ার কেরালায়।

কোম্পানিটির বর্তমানে ১০টি দেশে ২৯০টিরও বেশি শোরুম রয়েছে যা এটিকে বিশ্বের সবচেয়ে বেশি জুয়েলারি স্টোরের একটি ব্র্যান্ডে পরিনত করেছে। ১১তম দেশ হিসেবে মালাবার গোল্ড এন্ড ডায়মন্ড বাংলাদেশে বিনিয়োগ করছে।
অনুষ্ঠানে মালাবার গোল্ড এর ফিন্যান্স ডাইরেক্টর আমির সিএমসি বলেন, বাংলাদেশ ম্যানুফ্যাক্চারিং ক্ষাতে যেভাবে উন্নতি করেছে সেটি অবশ্যই প্রশংশনীয়। বাংলাদেশে তৈরি জুয়েলারীর ডিজাইন, ফিনিসিং বিশ্ববাজারে অনেক প্রশংশনীয়। এই সুযোগকে কাজে লাগাতেই মালাবার গোল্ড বাংলাদেশে বিনিয়োগ করছে। তিনি আরও বলেন বাংলাদেশে প্রচুর জনশক্তি রয়েছে। গার্মেন্টস সেক্টরে যে উন্নতি বাংলাদেশ করেছে সেই ধারায় জুয়েলারী খাতকে এগিয়ে নিতে এই বিনিয়োগ বিশাল ভূমিকা পালন করবে।
ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মিসেস হুমাইরা আজম। তিনি বলেন নিটল নিলয় গ্রপের এ উদ্যোগ দেশের অর্থনীতিকে আরও সমৃদ্ধ করবে। বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে এই ফ্যাক্টরীতে উৎপাদিত জুয়েলারি বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জনে বিশেষ ভূমিকা রাখবে। সেই সাথে একটি বিশাল কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান জনাব মোঃ সিরাজুল ইসলাম বলেন, নিটল নিলয় গ্রুপের হাত ধরে মালাবার গ্রুপ বাংলাদেশে আসছে। বাংলাদেশের জন্য এটি একটি বিশাল আকারের ইনভেস্টমেন্ট। তিনি বলেন, বাংলাদেশে কিভাবে বৈদেশিক বিনিয়োগ বাড়ানো যায় এর জন্য আমরা বিভিন্ন জায়গায় মিটিং করি। এর ফলাফল হিসেবে মালাবার গ্রুপ আজ বাংলাদেশে। মালাবার গ্রুপ প্রথম তিন বছরে মিনিমাম ১০০ মিলিয়ন ডলার বাংলাদেশে বিনিয়োগ করবে। আমরা এটি ফরেন কারেন্সী ইনভেস্টমেন্ট হিসেবে পাবো। যা রিজার্ভে বৈদেশিক মূদ্রা বৃদ্ধিতে সহায়তা করবে। এই ইনভেস্টমেন্টের সূত্র ধরে বাংলাদেশে আরও বিনিয়োগ আসবে বলে আমি মনে করছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান জনাব আব্দুল মারিব আহাদ, জনাব শ্যামলাল আহমেদ (ম্যানেজিং ডিরেক্টর, ইন্টারন্যাশনাল অপারেশনস, মালাবার গোল্ড এন্ড ডায়মণ্ডস) |

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ