Search
Close this search box.

বাড়াবাড়ির বিরুদ্ধে খেলা হবে- ও.কাদের

স্টাফ রিপোর্টার- জাতীয় সংসদের বৈঠকে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবির জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা উচ্চ আদালত মিউজিয়ামে পাঠিয়েছেন। আর বিএনপি তা নিয়েই লাফাচ্ছে। বাড়াবাড়ি। রাস্তায় হুমকি। জাতীয় পতাকা লাঠির সঙ্গে বেঁধে রাস্তায় নামা হচ্ছে বাড়াবাড়ি। এই বাড়াবাড়ির বিরুদ্ধেও খেলা হবে। সংসদের ২০তম অধিবেশনের সমাপনী দিনে পয়েন্ট অব অর্ডারে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

সংসদে বিরোধী দলীয় সদস্যদের বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ১০ ডিসেম্বর রাস্তায় বেরুবে, খালেদা জিয়াকে নিয়ে মিছিল বের করবে বলে ঘোষণা দিয়েছে। তার মানে লাঠিসোটা নিয়ে আবারও মাঠে নামবে। এর বিরুদ্ধে খেলা হবে। বাড়াবাড়ি করলে ছাড় দেবো না।

তারেক রহমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, আর রাজনীতি করব না বলে দেশ ছেড়ে ২০০৮ সালে মুচলেকা দিয়ে লন্ডন গেছেন। নেতা। আন্দোলনের! নির্বাচনের! খেলা হবে- এমনি বলিনি।

খেলা হবে বলে- স্লোগানের বিষয়ে তিনি বলেন, প্রতিবেশী দেশ ভারতের নির্বাচনে এটি জনপ্রিয়তা পেয়েছে। তাই এই স্লোগানে দোষের কিছু নেই। জনগণ এই বক্তব্য অপছন্দ করছে না। এটা হালকা কথা হতে পারে। হালকা কৌতুক রাজনীতিতে আছে। গণতান্ত্রিক দেশে আরও বেশি হয়।

বৈশ্বিক মহামারিকে পুজি করে বিএনপি অপরাজনীতি করতে চায়- এমন অভিযোগ তুলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, সারা দুনিয়ায় দুর্ভোগ। এ দেশের প্রধানমন্ত্রী রাতে ঘুমান না। সারারাত জেগে থাকেন। তারও কষ্ট হয় সাধারণ মানুষ কষ্ট করছে, দুর্ভোগে আছে দেখে। সারা দুনিয়ায় মানুষ দুর্ভোগে আছে। এর জন্য দায়ী রাশিয়া- ইউক্রেন যুদ্ধ। তারপর নিষেধাজ্ঞা। আর আমাদের অবস্থা আজকে বেহাল। আমরা গরিব দেশগুলোই ভুগছি। পৃথিবীর অন্য দেশে এজন্য কেউ সরকারকে দায়ী করছে না। সরকারের পতন দাবি করছে না। আপনারা বৈশ্বিক সংকটের জন্য সরকারের পদত্যাগ দাবি করছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ