Search
Close this search box.

বিপ্লব কুমার সরকারকে পুনরায় ডিএমপিতে বদলী

স্টাফ রিপোর্টার- যুগ্ম পুলিশ কমিশনার হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) বদলি করা হয়েছে অতিরিক্ত ডিআইজি বিপ্লব কুমার সরকারকে। গত ১০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১-এর উপসচিব সিরাজাম মুনিরা সই করা প্রজ্ঞাপন থেকে (১২ নভেম্বর) এ তথ্য জানা গেছে।

বিপ্লব কুমার সরকার রেঞ্জ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি ডিএমপি তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

একই প্রজ্ঞাপনে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার টুটুল চক্রবর্তীকে ঢাকা রেঞ্জের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে। জনস্বার্থে জারি হওয়া এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য গত ৩ জুন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান বিপ্লব কুমার সরকার। এদিন একসঙ্গে ৭৩ জন পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান।

২০২১ সালের ১৫ নভেম্বর তেজগাঁও বিভাগের ডিসির দায়িত্ব পান বিপ্লব। এর আগে ২০২১ সালের ১৮ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকারকে ডিএমপিতে বদলি করা হয়।

জনবান্ধব ও জনপ্রিয় পুলিশ কর্মকর্তা হিসেবে খ্যাতি রয়েছে বিপ্লব কুমার সরকারের। ২১তম বিসিএস (পুলিশ) ক্যাডারের এই কর্মকর্তার বাড়ি কিশোরগঞ্জে। ২০১৯ সালের ১৩ জুন ডিএমপি থেকে তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়। সেখানে যোগদানের আগে ২০১৩ সালের ৭ এপ্রিল ২০১৯ সালের জুন পর্যন্ত ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় রেকর্ড ২৮ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন বিপ্লব কুমার সরকার।

এছাড়া ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের সর্বোচ্চ পুরস্কার দুবার বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ