Search
Close this search box.

বিশ্ব ইজতেমায় ৬৬ দেশের ৫২৮৬ মুসল্লি এসেছেন- ট্যুরিস্ট পুলিশ

স্টাফ রিপোর্টার- বিদেশি মুসল্লিদের নিরাপত্তা, সুরক্ষা ও সেবা প্রদানের লক্ষে এবারই প্রথম ইজতেমায় কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। এখন পর্যন্ত ৬৬টি দেশের ৫ হাজার ২৮৬ বিদেশি মুসল্লি ইজতেমায় এসেছেন। আরও কিছু মুসল্লি আসবেন।

শনিবার গাজীপুর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম পুলিশ কন্ট্রোল রুমে এসব বলেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. ইলিয়াস শরীফ।

তিনি বলেন, বিদেশ থেকে আগত মুসল্লিদের অনেকের পাসপোর্ট হারিয়ে যাচ্ছে, সিম পাচ্ছেন না, মানিব্যাগ হারিয়ে যাচ্ছে। তাদের এসব সমস্যা অন্যান্য সেবা সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করছি। আমাদের হট লাইন চালু রয়েছে। আমরা সবার সঙ্গে যোগাযোগ রাখছি যেন বাংলাদেশ ভ্রমণ তাদের জন্য নিরাপদ ও নির্বিঘ্ন হয়।

আপনারা জানেন ইজতেমা মোনাজাত শেষে বিদেশি মেহমানরা দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে যায়। আমরা ট্যুরিস্ট পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করেছি। তারা কে কোথায় যায়, তার সঠিক তথ্য সংগ্রহ নিরাপত্তা নিশ্চিত করব।

তিনি আরও বলেন, ২০১৩ সাল থেকে ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে।

শুক্রবার ফজরের নামাজের পর ঢাকার উপকণ্ঠ টঙ্গীর তুরাগতীরে আম বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ইজতেমা। আগামীকাল রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে প্রথম পর্বের ইজতেমা। এবার প্রথম পর্বের ইজতেমায় অংশ নেন মাওলানা জুবায়েরের অনুসারীরা।

মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের অংশগ্রহণে দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে ২০ জানুয়ারি থেকে। শেষ হবে ২২ জানুয়ারি।

এ উপলক্ষে দেশ-বিদেশের লাখো মুসল্লি তুরাগতীরে এসেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ