Search
Close this search box.

স্মার্ট বাংলাদেশ হবে বৈষম্যহীন রাষ্ট্র -নাছিম

স্টাফ রিপোর্টার- ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির প্যারামাটা সাউথ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ‘আমরা স্মার্ট বাংলাদেশের কথা বলি। শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ হবে সমৃদ্ধশালী, আত্মনির্ভরশীল রাষ্ট্র ও বৈষম্যহীন একটি জাতি। স্মার্ট বাংলাদেশে ধনী-গরিবের বৈষম্য থাকবে না। এই লক্ষ্য নিয়েই আমাদের সরকার কাজ করে যাচ্ছে। জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করে আমরা মানুষের স্বপ্ন পূরণ করব।

শনিবার অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির প্যারামাটা সাউথ ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

নাছিম বলেন, জাতির পিতার লক্ষ্য ছিল দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দেওয়া এবং বাংলাদেশকে বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা। ঘাতকের দল আমাদের মহান নেতাকে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করার আগেই নির্মমভাবে হত্যা করে। ঘাতকেরা বঙ্গবন্ধুর আদর্শকে ধ্বংস করতে চেয়েছিল, কিন্তু তারা তা পারেনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে দেশের গণতন্ত্রকে উদ্ধার করেছেন। ঘাতকদের বিচার কার্যকর করার মধ্য দিয়ে তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার পথে অনেক দূর এগিয়ে গিয়েছেন।

তিনি বলেন, ‘যতবারই আমরা জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করি ঠিক ততবারই আমরা অনুপ্রাণিত হই। নতুন করে প্রস্তুত হয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য আমরা শক্তি পাই। জাতির পিতার প্রতি শ্রদ্ধা আমাদের মধ্যে অনুপ্রেরণা জোগায়।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘দেশবিরোধী অশুভ শক্তি বিএনপি-জামাত বাংলাদেশ বিরোধী রাজনীতির সাথে সম্পৃক্ত। এই অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের সব সময় লড়াই করতে হবে। জাতির পিতার আদর্শ বুকে ধারণ ও পালন করে এদের মোকাবিলা করতে হবে। এরা সুযোগ পেলেই বাংলাদেশকে ধ্বংস করে দেবে। এরা বাংলাদেশের অস্তিত্ব ও গৌরব মুছে ফেলতে চায়।

অস্ট্রেলিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের লক্ষ্য করে তিনি বলেন, ‘আপনারা আপনাদের শিক্ষা, দক্ষতা ও মেধা দিয়ে বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য কাজ করবেন এটাই প্রত্যাশা। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরাই পারবে দেশের উন্নতি করতে। অনেক বাধা আমাদের সামনে এসেছে। আমরা একত্রিত থেকে সেটা মোকাবিলা করেছি, ঘুরে দাঁড়িয়েছি। আমাদের রোখার শক্তি কারো নেই। কোনো অপশক্তি আমাদের রুখতে পারেনি। যেমন মহান মুক্তিযুদ্ধে আমরা সফল হয়েছি, তেমনি সামরিক জান্তা সরকার, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধেও আমরা লড়াই-সংগ্রাম করে বিজয়ী হয়েছি। আমাদের ঐতিহ্য আমরাই রক্ষা করব।’

এ সময় বাহাউদ্দিন নাছিমের সহধর্মিণী ডা. সুলতানা শামীমা চৌধুরী রিতা বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করেন। উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. সিরাজুল হক, কৃষিবিদ ইনস্টিটিউশন অস্ট্রেলিয়ার সভাপতি ড. আব্দুস সাদেক, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবো, শাহ কামাল, সিডনি আওয়ামী লীগের সহ-সভাপতি লাল্টু চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, প্রাক্তন ছাত্রলীগ নেতা আবু তারেক প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে সভাপতি ড. সিরাজুল হক, সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নু ও ইন্টারন্যাশনাল সেন্টার ফর ওসেন গভর্নেসের পরিচালক ড. দাউদ হাসানের চেষ্টায় ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উন্মোচন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ