Search
Close this search box.

ফাঁকা হতে শুরু করেছে রাজধানী

স্টাফ রিপোর্টার- ঈদুল ফিতরের বাকী আর মাত্র কয়েকদিন, এ উপলক্ষে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। ফাঁকা হতে শুরু করেছে রাজধানী ।

পরিপূর্ণভাবে ছুটি শুরু না হলেও ঢাকায় ছুটিভাব দেখা যাচ্ছে। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে রাজধানীর অফিস এলাকাগুলোয় যানবাহনের চাপ লক্ষ্য করা গেলেও দুপুর ১২ টার পর থেকে কমে যেতে শুরু করে।

রাজধানীর ব্যস্ততম সড়কগুলো এখন প্রায় ফাঁকা। বিশেষ করে বিজয় স্মরণী থেকে তেজগাঁও, মহাখালী, বনানী, ফার্মগেট এলাকা ঘুরে এ পরিস্থিতি দেখা গেছে। মঙ্গলবার কার্যত সরকারি অফিসে শেষ কার্যদিবস। যারা ঈদের ছুটিতে যাচ্ছেন, তাদের মধ্যে অনেকেই অগ্রিম ছুটি নিয়েছেন। এদিক, এবার ঈদের ছুটি পাঁচ দিন, রোজ যদি ৩০টি হয়, ছুটি বাড়বে আরও একদিন।

সন্ধ্যা থেকে রাজধানীর মানুষ বাড়ি ফিরতে শুরু করলে যানজট হতে পারে বাস টার্মিনাল কেন্দ্রিক এলাকাগুলোয়। সকালে যেসব বাস রাজধানী থেকে বেরিয়ে যায়, সে সময় কিছুটা যানজট দেখা দেয়। আবার যে বাসগুলো বিভিন্ন অঞ্চল থেকে এসে ঢাকা ঢুকছে সেগুলোকে জায়গা দিতে গিয়েও কিছু সময় যানজট ছিল। বিশেষ করে মহাখালী ও গাবতলি এলাকায় এ পরিস্থিতি বেশি দেখা গেছে।

গুলশান বিভাগের মহাখালী জোনের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. মাসুদ রহমান বলেন, সকাল থেকে রাজধানীর মানুষ ঢাকা ছাড়তে শুরু করেছেন। রাজধানীতে যানজট এখন কম। ঢাকাও ফাঁকা হতে শুরু করেছে। বিকেলের দিক থেকে রাত পর্যন্ত গাড়ির চাপ কিছুটা বাড়তে পারে; কারণ তখন ঢাকার বাইরে থেকে বিভিন্ন অঞ্চল থেকে বাস ঢুকবে। আগামী দুয়েকদিন আরও চাপ বাড়বে; কারণ গার্মেন্টস এখনো ছুটি হয়নি। চাপ যতটুকু হবে সেটি টার্মিনাল কেন্দ্রিক।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উপ-পরিচালক প্রশাসন আব্দুর রাজ্জাক  বলেন, ঈদকে সামনে রেখে মানুষ ঢাকা ছাড়ছে। তারপরও আমাদের ভ্রাম্যমাণ আদালত পাঁচটি টার্মিনাল স্পটে কাজ করছে। গাবতলি, সায়দাবাদ, মানিক মিয়া এভিনিউ, মহাখালী ও উত্তরায় তারা দায়িত্ব পালন করছে। আমাদের লক্ষ্য রাজধানী থেকে যারা বেরিয়ে যাচ্ছেন বা আসছেন তাদের সুন্দর যাতায়াত নিশ্চিত করা। আমরা ট্রাফিক পুলিশের সঙ্গে সমন্বয় করে কাজ করছি। ঘরমুখি মানুষের রাজধানী থেকে বের হতে যেন কোনো ভোগান্তি পোহাতে না হয়, আমরা সে চেষ্টা করে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ