Search
Close this search box.

চট্টগ্রামের ৬ কেন্দ্রে ২ ঘণ্টায় ভোট পড়েছে ২১৮

চট্টগ্রামের ৬ কেন্দ্রে ২ ঘণ্টায় ভোট পড়েছে ২১৮

স্টাফ রিপোর্টার – চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চাঁদগাঁও) আসনের উপনির্বাচনে বৃহস্পতিবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে বেশির ভাগ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ২ ঘণ্টায় ৬টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ হয়েছে ২১৮টি। ওই ৬ কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ১৭ হাজার ২৬০।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চাঁন্দগাঁও) আসনের উপনির্বাচনে মোট প্রার্থী পাঁচজন। তাঁরা হলেন, আওয়ামী লীগের নোমান আল মাহমুদ, ইসলামি ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ, ইসলামিক ফ্রন্টের এস এম ফরিদ উদ্দীন, ন্যাশনাল পিপলস পার্টির কামাল পাশা ও স্বতন্ত্র প্রার্থী রমজান আলী। মনোনয়ন বাছাইয়ের সময় কামাল ও রমজান আলীর প্রার্থিতা বাতিল হয়। পরে আপিল করে দুজন মনোনয়ন ফেরত পান।

প্রিসাইডিং অফিসারের কাছ থেকে জানা গেছে, ছয়টি কেন্দ্রের মধ্যে সব কটিতে নৌকার প্রার্থীর এজেন্ট রয়েছে। শুধু একটি কেন্দ্রে মোমবাতির প্রার্থীর এজেন্ট আছে। বাকিগুলোতে নেই। ভোটকেন্দ্রগুলোর বাইরে লোকজনের কিছুটা ভিড় থাকলেও কেন্দ্রগুলো বেশির ভাগ ফাঁকা।

নির্বাচনে ১৯০টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচনে ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। নির্বাচনে ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এ ছাড়া দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন রয়েছেন। এ ছাড়া পুলিশের পাশাপাশি র‌্যাবের ৬টি ও ৫ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। গত ৫ ফেব্রুয়ারি সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়। এর আগে ২০২০ সালে মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়েছিল। সেবার উপনির্বাচনে মোছলেম উদ্দিন আহমদ সংসদ সদস্য হয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ