Search
Close this search box.

সুষ্ঠু নির্বাচনের জন্য মার্কিন ভিসানীতি সহায়ক হবে- জি এম কাদের

স্টাফ রিপোর্টার- সুষ্ঠু নির্বাচনের জন্য যুক্তরাষ্ট্রের ভিসা নীতি সহায়ক হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

সোমবার (১২ জুন) টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির ত্রিবার্ষিক সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জি এম কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, মার্কিন নতুন ভিসা নীতি সমর্থন করি। এতে যা বলা হয়েছে তা দেশের ও জনগণের পক্ষে যায়। অবাধ সুষ্ঠু নির্বাচন না হলে, যারা এতে বাঁধা দেবে তাদেরকে যুক্তরাষ্ট্র ঢুকতে দেবে না। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিবে।

বাংলাদেশ এখন শ্রীলংকার মতো পরিস্থিতি চলছে উল্লেখ করে জি এম কাদের বলেন, বাংলাদেশে এখন দ্রব্যমূল্যের যে অবস্থা তাতে অনেক জিনিস শ্রীলংকার মানুষ আমাদের চেয়ে কম দামে কিনতে পাচ্ছে। আমাদের রিজার্ভ কমেছে, মূল্যস্ফীতি হয়েছে, বেকারত্ব বেড়েছে ও আমাদানি কমেছে। সবমিলিয়ে আমরা শ্রীলংকার মত পরিস্থিতি দেখতে পাচ্ছি।

জাতীয় পার্টির চেয়ারম্যান এ সময় আরও বলেন, আমাদের দেশে নির্বাচনগুলোতে কোনো দলেরই সব আসনে যোগ্য প্রার্থী দেওয়া সম্ভব হয়ে ওঠে না। তাই কোনো না কোনো দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করতে হয়। প্রধান দুই দলের নেতৃত্বে শেষপর্যন্ত দুটি জোটের প্রতিদ্বন্দ্বিতা হয়। একপর্যায়ে সব দল নিজস্বতা হারিয়ে দুটি দলে বিলীন হয়।

তিনি বলেন, আমরা ৩০০ আসনের নির্বাচনের জন্যই প্রস্তুতি নিচ্ছি। দলকে শক্তিশালী করতে তৃণমূল পর্যায়ে কাজ করে যাচ্ছি। তবে নির্বাচনের সময় নির্বাচনের ব্যাপারে আমরা সিদ্ধান্ত নেব।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, আবুল কাশেম ও মোজাম্মেল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ