Search
Close this search box.

আতশ-পটকাবাজি ও ফানুস উড়ানো নিষিদ্ধ: ডিএমপি

ইংরেজি নববর্ষ বরণে থার্টিফার্স্ট নাইটে স্বতঃস্ফূর্তভাবে আনন্দ উৎসবে মেতে ওঠেন ঢাকাবাসী। ফলে রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে আতশবাজি, পটকাবাজি ও ফানুস উড়ানো নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রোববার (৩১ ডিসেম্বর) ডিএমপির গণমাধ্যমে পাঠানোর সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে। 

এছাড়া নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি ট্রাফিক নির্দেশনাও দিয়েছে ডিএমপি। এতে বলা হয়, রোববার (৩১ ডিসেম্বর) রাত ৮টা থেকে পরদিন সোমবার (১ জানুয়ারি) ভোর ৫টা পর্যন্ত গুলশান, বনানী ও বারিধারা এলাকায় যানবাহনে প্রবেশের জন্য কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) এবং মহাখালী আমতলী ক্রসিং ব্যবহার করা যাবে। 

তবে মহাখালী এলাকা-ফিনিক্স রোড ক্রসিং, বনানী ১১ নম্বর রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি ক্রসিং, ঢাকা গেট, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা-ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিং এলাকা ব্যবহার করা যাবে না। কিন্তু গুলশান, বনানী ও বারিধারা এলাকা থেকে বের হওয়ার জন্য এসব ক্রসিং ব্যবহার করা যাবে।  

একই সময়ে শাহবাগ, নীলক্ষেত ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, বক্শী বাজার ক্রসিং, পলাশী ক্রসিং এবং চাঁনখারপুল/শহিদুল্লাহ হল ক্রসিং দিয়ে কোনও যানবাহন ঢুকতে পারবে না। তবে সেসব ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যেতে পারবেন। কিন্তু কোনও ব্যক্তি বা যানবাহন পুরোনো হাইকোর্ট-দোয়েল চত্বর-শহীদ মিনার-জগন্নাথ হলের দক্ষিণ গেট-পলাশী মোড় দিয়ে প্রবেশ করতে পারবে। ওই এলাকায় ঢোকার ক্ষেত্রে অন্যান্য সব ক্রসিং বন্ধ থাকবে।
 
সড়ক ব্যবহার সংক্রান্ত যেকোনও জরুরি প্রয়োজনে ডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৬০, এডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৬১, এসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৭২, এসি ট্রাফিক (মহাখালী) ০১৩২০-০৪৪৩৭৫, এসি ট্রাফিক (বাড্ডা) ০১৩২০-০৪৪৩৭৮, ডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০-০৪২২৬০, এডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০-০৪২২৬১, ডিসি (গুলশান) ০১৩২০-০৪১৪২০ এবং ডিসি (রমনা) ০১৩২০-০৩৯৪৪০ নম্বরে ফোন করা যাবে।

এসময়ে যেকোনও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে নাগরিকদের দায়িত্বরত পুলিশ সদস্যদের সাহায্য নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। ইংরেজি নববর্ষ-২০২৪ উদযাপন নির্বিঘ্ন করতে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে ডিএমপি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ