Search
Close this search box.

পদ্মা সেতু বন্ধ না রেখেই রেলপথের কাজ করতে চায় কর্তৃপক্ষ

পদ্মা সেতু বন্ধ না রেখেই রেলপথের কাজ করতে চায় কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার : পদ্মা সেতু বন্ধ না রেখেই রেলপথের কাজ করতে চায় কর্তৃপক্ষ। পদ্মা সেতুর সড়কপথের কাজ শেষ হওয়ায় এবার রেলপথ স্থাপনের কাজ শুরু করতে যাচ্ছে কর্তৃপক্ষ। রেল কর্তৃপক্ষকে এ কাজের অনুমতি দিয়েছে সেতু কর্তৃপক্ষ। মাওয়া-ভাঙা সেকশনের প্রকল্প ব্যবস্থাপক ১ বিগ্রেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ জানিয়েছেন, সড়ক পথের কোনো বিঘ্ন না ঘটিয়েই কাজ শেষ করতে চান তারা।

রবিবার সকালে পুরো সেতু পরিদর্শন করে রেল কর্তৃপক্ষকে কাজ শুরু করার অনুমতি দেয়া হয়। এক সপ্তাহ পর্যবেক্ষণ করে দ্রুতই সেতুতে রেলপথের কাজ শুরু করার কথা রয়েছে। জেনারেল সাঈদ আহমেদ বলেন, তবে ভাইব্রেশনের বিষয়টি মাথায় রাখতে হবে, কেননা কংক্রিট জমাট বাধার ব্যাপার রয়েছে। যদিও সেতুর নিচে ভাইব্রেশনের মাত্রা খুব বেশি নয়, ফলে সেতুর সড়ক চালু রেখেই কাজ শেষ করার আশা করছেন তিনি।

পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের কাজ শুরু করার প্রস্তুতি অনেকদিন ধরেই নেয়া হয়েছে। আমরা প্রথমে এটিকে পর্যবেক্ষণ করবো। আগামী শনিবার থেকে কাজের কারিগরি বিষয় পরিদর্শন করা হবে। যদি ভাইব্রেশন বেশি হয় তবে পরীক্ষামূলক কাজ করা হবে আর যদি দেখা যায় তেমন কোনো বড় সমস্যা নেই সেক্ষেত্রে মূল কাজ শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ