Search
Close this search box.

আন্দোলনের মাধ্যমে হত্যার প্রতিশোধ নেয়া হবে : মির্জা ফখরুল

আন্দোলনের মাধ্যমে হত্যার প্রতিশোধ নেয়া হবে : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : আন্দোলনের মাধ্যমে হত্যার প্রতিশোধ নেয়া হবে বলে হুশিয়ারী দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, পিতার কাঁধে পুত্রের লাশ। এর চেয়ে যন্ত্রণার কিছু নেই। আমাদের ছেলে নুরে আলম ভোলা জেলা ছাত্রদলের সভাপতি। তাঁকে গুলি করে হত্যা করেছে এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পুলিশ বাহিনী। গুলি করে হত্যা করেছে স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিমকে। আরও ১৯ জন ঢাকায়, বরিশাল হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এই জুলুম নির্যাতনকারী সরকারের বিরুদ্ধে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলনের মাধ্যমে এই হত্যার প্রতিশোধ নেওয়া হবে। বৃহস্পতিবার ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের জানাজা পূর্ব সমাবেশে তিনি এ হুশিয়ারী দেন।

মির্জা ফখরুল বলেন, আজকে নতুন নয়, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর একদলীয় শাসন পোক্ত করার জন্য ১৫ বছর ধরে ৬০০ নেতা–কর্মীকে গুম করেছে। ৩৫ লাখ নেতা–কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, এখন আর ক্রন্দন নয়, আমাদের জেগে উঠতে হবে। এই ভয়াবহ কর্তৃত্ববাদী জুলুম নির্যাতনকারী সরকারের হাত থেকে এই জাতিকে মুক্ত করতে হবে। এ জন্য প্রয়োজন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হওয়া। শান্তিপূর্ণভাবে গণ–আন্দোলন শুরু করে নুরে আলম এবং রহিমের হত্যার প্রতিশোধ নেব।

তিনি বলেন, আগামী ৫-৭ তারিখ পর্যন্ত শোক পালন করার জন্য বিএনপি সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করবে, কালো পতাকা উত্তোলন করবে। ৬ আগস্ট ছাত্রদল ঢাকায় সমাবেশ করবে, ৭ আগস্ট কৃষকদল সমাবেশ করবে, ৮ আগস্ট যুবদলের উদ্যোগে সমাবেশ হবে।

এর আগে ৩১ জুলাই সারাদেশে লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলিতে আহত হন নুরে আলম। পরে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মৃত্যুবরণ করেন।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ