Search
Close this search box.

বর্তমান সরকারের দুর্নীতির আরেকটা প্রমাণ হচ্ছে নিশিরাতে জ্বালানি তেলের দাম বাড়ানো : মির্জা ফখরুল

বর্তমান সরকারের দুর্নীতির আরেকটা প্রমাণ হচ্ছে নিশিরাতে জ্বালানি তেলের দাম বাড়ানো : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : রিজার্ভ কমে যাওয়ায় আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা আইএমএফ এর কাছে ঋণ চেয়েছে সরকার। ঋণের শর্ত হিসেবে তারা জ্বালানি তেলের দাম বাড়ানোর শর্ত দিয়েছে। আইএমএফ’র ঋণ পেতে নিশিরাতে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে আওয়ামী লীগ সরকার। বর্তমান সরকারের দুর্নীতির আরেকটা প্রমাণ হচ্ছে নিশিরাতে জ্বালানি তেলের দাম বাড়ানো। দেশের সামগ্রিক অর্থনীতিতে ভয়ঙ্কর প্রভাব ফেলবে এই সিদ্ধান্ত, যাতে ক্ষতিগ্রস্ত হবে সাধারণ মানুষ। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার নয়াপল্টনে বিদ্যুৎখাতে দুর্নীতি বিরোধী বিক্ষোভ সমাবেশে পুলিশের গুলিতে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে ছাত্রদলের প্রতিবাদী ছাত্র সমাবেশ এ মন্তব্য করেন তিনি। মির্জা ফখরুল বলেন, নূরে আলম হত্যার ঘটনা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, পরিকল্পনা হত্যাকান্ড। গুম খুন করেই ক্ষমতায় টিকে আছে আওয়ামী লীগ।

বিএনপি মহাসচিব বলেন, কোন কিছু বিবেচনা না করে জ্বালানি তেলের দাম ৫০ শতাংশ বৃদ্ধি দেশের সামগ্রিক অর্থনীতিতে ভয়ংকর প্রভাব ফেলবে, ক্ষতিগ্রস্ত হবে সাধারণ মানুষ। জনগণ ও রাজনৈতিক দলকে সম্পৃক্ত করে গণআন্দোলন গড়ে তুলতে হবে। সব রাজনেতিক দলের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আসুন একসাথে গণআন্দোলন গড়ে তুলি জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

বিএনপি মহাসচিব বলেন, আর সময় নেই সবাইকে জেগে উঠতে হবে। মানুষের ওপর রীতিমত নির্যাতন করছে আওয়ামী লীগ। মানুষ দিশেহারা হয়ে গেছে। তাদেরকে ক্ষমতা থেকে সরানোই হচ্ছে পরিস্থিতি উত্তরণের একমাত্র পথ। বিএনপি কোন ষড়যন্ত করে না, রাজপথে আন্দোলন করে। ষড়যন্ত্র করে আওয়ামী লীগ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ