Search
Close this search box.

আমরা খাদে পড়বো না, বরং খাদ থেকে উঠবো : পরিকল্পনামন্ত্রী

ধাপে ধাপে কমানো হবে জ্বালানি তেলের দাম - পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, আমরা খাদে পড়বো না, বরং খাদ থেকে উঠবো। সাথে জানান, আগামী সেপ্টেম্বর মাস থেকে দেশে আর কোনও লোডশেডিং থাকবে না। এমন আশাবাদই প্রকাশ করেন পরিকল্পনামন্ত্রী।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন।

ইউক্রেন-রাশিয়া পৃথিবীর চার ভাগের একভাগ খাদ্য উৎপাদন করে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, আমরা খাদে পড়বো না, বরং খাদ থেকে উঠবো। বিশ্ব মার্কেটে জ্বালানির দাম ধীরে ধীরে নামছে, আমরা দাম সমন্বয় করবো। ভয় কেটে যাবে আশা করছি। সমতল ধারায় ফিরে যাবে দেশের অর্থনীতি; এই বিশ্বাস আমাদের আছে।

মন্ত্রী বলেন, আমরা ঘরে ঘরে শতভাগ বিদ্যুৎ দিয়েছি, তাহলে কেন লোডশেডিংয়ের মধ্যে থাকবো? লোডশেডিং নিয়ে বৈঠকে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। অনেকে বলেছিলেন, দেশ শ্রীলঙ্কা হয়ে গেলো। ইনশাআল্লাহ শ্রীলঙ্কা হয়নি, দুই মাস হয়ে গেলো। রিজার্ভ কিছুটা নেমেছিল, এখন টেকসই অবস্থায়। রেমিট্যান্স প্রবাহ বেড়েছে। ঈদের পর অনেক রেমিট্যান্স পেয়েছি, ৩০ শতাংশ বেড়েছে। এক্সপোর্টের হাওয়া ভালো, এছাড়া রাজস্ব আদায়ও ভালো।

বৈঠকে অন্যদের মধ্যে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীসহ সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ